scorecardresearch

বড় খবর

মুকেশ আম্বানির বাড়ির সামনে বিস্ফোরক উদ্ধার, জইশ-উল-হিন্দের দাবি ভুয়ো বলল পুলিশ

পুলিশের অনুমান, দায় স্বীকারের সেই চিঠি কেউ বা কারা মজা করে পোস্ট করেছে।

মুকেশ আম্বানির বাড়ির সামনে বিস্ফোরক উদ্ধার, জইশ-উল-হিন্দের দাবি ভুয়ো বলল পুলিশ
ফাইল ছবি।

রিলায়েন্স কর্ণধার মুকেশ আম্বানির বাড়ির সামনে বিস্ফোরক বোঝাই গাড়ি রাখার দায় স্বীকার করেছিল জইশ-উল-হিন্দ নামে এক সংগঠন। তবে মঙ্গলবার পুলিশ জানিয়ে দেয়, এই হুমকি বার্তা ভুয়ো। গত রবিবার টেলিগ্রাম অ্যাপে চিঠি পোস্ট করে হুমকির পাশাপাশি ক্রিপ্টোকারেন্সিতে টাকা পাঠানোর কথা বলা হয়েছিল।

ওইদিনই সন্ধেয় আরও একটি চিঠি পোস্ট করা হয় একটি সংগঠনের তরফে যাতে বলা হয়, ধনকুবেরের বাড়ির সামনে বিস্ফোরক রাখার দায় স্বীকার করে বার্তা ভুয়ো, এব জইশ-উল-হিন্দের সঙ্গে এর কোনও যোগসূত্র নেই। মুম্বই পুলিশ তদন্ত করে জানতে পারে, টেলিগ্রাম অ্যাপে চিঠি পোস্ট করে যে ওয়েবপেজে টাকা পাঠাতে বলা হয়েছিল সেটারও কোনও অস্তিত্ব নেই। পুলিশের অনুমান, দায় স্বীকারের সেই চিঠি কেউ বা কারা মজা করে পোস্ট করেছে।

প্রসঙ্গত, গত বৃহস্পতিবার সন্ধেয় দক্ষিণ মুম্বইয়ের রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের কর্ণধার মুকেশ আম্বানির বাড়ি অ্যান্টিলিয়ার বাইরে দাঁড়িয়ে থাকা একটি গাড়িতে বিস্ফোরক পাওয়া গিয়েছিল। ঘটনার জেরে চরম চাঞ্চল্য ছড়িয়েছিল মুম্বইজুড়ে। ওই গাড়ি কে বা কারা রেখেছিল, তা নিয়ে রয়েছে নানান প্রশ্ন। ধনকুবের শিল্পপতির জেড প্লাস সুরক্ষা রয়েছে।

দক্ষিণ মুম্বইয়ের কারমিশেল রোডে আম্বানির বাড়ি থেকে মেরেকেটে ৬০০ মিটার দূরে একটি পরিত্যক্ত স্করপিও গাড়ি চোখে পড়ে। সন্দেহ হওয়ায় পুলিশে খবর দেওয়া হয়। দ্রুত ঘটনাস্থলে আসে মুম্বই পুলিশের বম্ব স্কোয়াড এবং সন্ত্রাস-দমন শাখা (এটিএস)। তল্লাশি চালিয়ে গাড়ির মধ্যে থেকে উদ্ধার করা হয় জিলেটিন স্টিক। যা বিস্ফোরক তৈরির কাজে ব্যবহৃত হয়। তবে অতীতে সন্ত্রাসী হামলার জন্য ব্যবহৃত হয়েছিল। তারপর রবিবারই জইশ-উল-হিন্দের নাম করে এই ঘটনার দায় স্বীকার করা হয়।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Letter taking responsibility for car near ambanis house seems to be a hoax says mumbai police