দিল্লি বইমেলায় অভিনব ‘লাইফসাইজ’ মোদী বই!

বইয়ের উচ্চতা মোদীর মতোই, পাঁচ ফুট সাত। মোদীর বয়স ৬৮, বইয়ের পৃষ্ঠাসংখ্যাও আটষট্টি। বইটির ওজনেও হুবহু মিল মোদীর ওজনের সঙ্গে, ৭৭ কেজি।

By: New Delhi  Updated: January 7, 2019, 11:14:34 PM

দিল্লির ‘ওয়ার্ল্ড বুক ফেয়ার’-এ নজর কাড়ছেন ‘লাইফ সাইজ’ নরেন্দ্র মোদী। রাজধানীর প্রগতি ময়দানে গত ৫ জানুয়ারি থেকে শুরু হওয়া এই আন্তর্জাতিক বইমেলায় নভরং প্রিন্টার্সের স্টলে এসে থমকে যাচ্ছেন বইপ্রেমীরা। থমকানোর কারণ, স্টলের ভিতর শোভা পাচ্ছে ভারতের প্রধানমন্ত্রীর লাইফসাইজ কাটআউট।

কাছে গিয়ে দেখলে অবশ্য বোঝা যাচ্ছে, কাটআউট নয়, আসলে বই! বইয়ের নাম, ‘নরেন্দ্র মোদী, এক সাকারাত্মক সোচ’। বইয়ের উচ্চতা মোদীর মতোই, পাঁচ ফুট সাত। মোদীর বয়স ৬৮, বইয়ের পৃষ্ঠাসংখ্যাও আটষট্টি। বইটির ওজনেও হুবহু মিল মোদীর ওজনের সঙ্গে, ৭৭ কেজি। অভিনব এই বইয়ের সঙ্গে সেলফি তোলার হিড়িক পড়ছে স্টলে।

প্রমাণ সাইজের মোদী

আরো পড়ুন: নরেন্দ্র মোদীর বায়োপিক

নভরং প্রিন্টার্সের কর্ণধার অপূর্ব শাহ ইন্ডিয়ান এক্সপ্রেসকে জানাচ্ছেন, “লোকে অবাক হয়ে যাচ্ছে বইটা দেখে। প্রথম দেখায় ভাবছে কাটআউট, কিন্তু যখন দেখছে বই, হতভম্ব হয়ে যাচ্ছে। বইটি আসলে ইংরেজি এবং হিন্দিতে মোদীর ‘মন কি বাত’ অনুষ্ঠানে এবং অন্যত্র নানা অনুষ্ঠানে মোদীর বক্তৃতা থেকে নির্বাচিত উদ্ধৃতির সংকলন। মোদীর উচ্চতা, ওজন এবং বয়স মাথায় রেখে বইটি বানানো হয়েছে। খরচ হয়েছে ৯০ হাজার টাকা। তবে বইয়ের ক্ষুদ্র সংস্করণের দাম ধার্য করা হয়েছে ২৫০ টাকা।”

গুজরাটবাসী অপূর্ব আরও জানিয়েছেন, তাঁর সংস্থা সে অর্থে প্রকাশক নয়। মূলত বই বাঁধাই এবং ছাপার মধ্যেই তাঁর সংস্থার কাজ সীমাবদ্ধ। এটিই তাঁদের সংস্থার প্রথম পূর্ণাঙ্গ প্রকাশনা। গত নভেম্বরে আহমেদাবাদ বইমেলায় বইটি প্রথম প্রকাশিত হয়।দিল্লির বইমেলায় বইটি আকর্ষণের কেন্দ্রবিন্দু হয়ে ওঠায় অপূর্ব খুশি চেপে রাখতে পারছেন না।জানাচ্ছেন, ‘ইন্ডিয়া বুক অফ রেকর্ডস’-এ স্থান পেতে পারে বইটি।

প্রধানমন্ত্রীকে জানান নি এই বইয়ের কথা? উত্তরে অপূর্ব জানাচ্ছেন, “চেষ্টা করেছিলাম, কিন্তু প্রধানমন্ত্রী পর্যন্ত পৌঁছতে পারিনি। তাতে কিছু এসে যায় না। বইটি মোদীজির জন্য নয়। বইটি সাধারণ মানুষের জন্য। তাঁদের কাছে মোদীর সদর্থক ভাবনা পৌঁছে দেওয়াই আমার উদ্দেশ্য। মোদীকে নিয়ে অনেক বই আছে। কিন্তু তাঁর উদ্ধৃতিগুলি দুই মলাটের মধ্যে ছিল না এতদিন।সেই অভাব পূর্ণ করবে এই বই।”

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the General News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Lifesize narendra modi book delhi world bookfair

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
BIG NEWS
X