বড় খবর

পাকিস্তানের ISI-এর হয়ে গুপ্তচরবৃত্তি! গ্রেফতার দুই ভারতীয় সেনা

আইএসআই-এর হয়ে গুপ্তচরবৃত্তির মারাত্মক অভিযোগ উঠল দুই ভারতীয় সেনার বিরুদ্ধে। দুই সেনাকে গ্রেফতার করা হয়েছে

Two soldiers arrested
ফাইল চিত্র

পাকিস্তানের গোয়েন্দা সংস্থা আইএসআই-এর হয়ে গুপ্তচরবৃত্তির মারাত্মক অভিযোগ উঠল দুই ভারতীয় সেনার বিরুদ্ধে। দুই সেনাকে গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছে পাঞ্জাব পুলিশ।

ভারতীয় দণ্ডবিধি এবং অফিসিয়াল সিক্রেটস অ্যাক্টের বিভিন্ন ধারা অনুসারে গুপ্তচরবৃত্তির অভিযোগ আনা হয়েছে। মঙ্গলবার পাঞ্জাব পুলিশের তরফে জানান হয়েছে 19 Rashtriya Rifles-এর সিপাহী হরপ্রীত সিং (২৩) এবং 18 Sikh Light Infantry-এর গুরভেজ সিং (২৩) এর বিরুদ্ধে এই অভিযোগ দায়ের হয়েছে।

অমৃতসরের চেচা গ্রামের বাসিন্দা হরপ্রীত সিং অনন্তনাগে এবং গুরভেজ সিং কারগিলে কর্মরত ছিলেন। এক প্রেস বিজ্ঞপ্তিতে ডিজিপি দিনকার গুপ্ত বলেছেন, গত ২৪ মে গ্রেফতার হওয়া রণভীর সিং-এর কাছ থেকে ভারতীয় সেনাবাহিনী মোতায়েন ও কার্যনির্বাহী সম্পর্কিত বেশ কিছু গোপনীয় নথি পেয়েছিল।

গত কয়েক মাসে আইএসআইয়ের কাছে সেনা সম্পর্কে কয়েকশো নথি পাচার করেছে ওই দুই জওয়ান এমনটাই অভিযোগ পুলিশের। হরপ্রীত সিংকে আর্থিক সুবিধা দেওয়ার বদলে এই কাজে রাজি হয়েছিল সে। হরপ্রীত তার বন্ধু গুরুভেজ সিংকেও এই গুপ্তচরবৃত্তিতে নিয়ে আসে।

সূত্রের খবর, গুরুভেজ কার্গিলের ১২১ পদাতিক ব্রিগেড সদর দফতরে একজন ক্লার্ক হিসাবে কাজ করার সুবাদে ভারতীয় সেনাবাহিনী সম্পর্কিত কৌশলগত ও টেকনিক্যাল তথ্য থাকার নথির জায়গায় প্রবেশাধিকার ছিল। সেনা সংক্রান্ত ৯০০ নথির ফোটো ও মাদকপাচারকারীর হাত দিয়ে আইএসআইকে(ISI) পাঠিয়েছে বলে জানা গিয়েছে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Links to drug racket isi two soldiers arrested

Next Story
উত্তরপূর্বে সংক্রমণ হার বাড়ছে প্রবল গতিতে, উদ্বেগে কেন্দ্রcoronaavirus, mask, mask rule, corona 3rd wave, Covid-19
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com