scorecardresearch

বড় খবর

গুজরাটের ভাবনগরে সিংহের মৃতদেহ উদ্ধার, মৃত্যুর কারণ খতিয়ে দেখতে তদন্ত

মৃত সিংহের ভিসেরার নমুনা সংগ্রহ করা হয়েছে

গুজরাটের ভাবনগরে সিংহের মৃতদেহ উদ্ধার, মৃত্যুর কারণ খতিয়ে দেখতে তদন্ত
সিংহের মৃতদের উদ্ধার নিয়ে চাঞ্চল্য গুজরাটে

মঙ্গলবার সন্ধ্যায় গুজরাটের ভাবনগর জেলায় একটি সিংহ মৃত অবস্থায় পাওয়া গেছে, বন বিভাগের কর্মকর্তারা বলেছেন যে মৃত্যুর কারণ খুঁজে বের করার চেষ্টা চলছে। মঙ্গলবার সন্ধ্যায় শেত্রুঞ্জি বন্যপ্রাণী বিভাগের মহুয়া রেঞ্জের অন্তর্গত গধাদা গ্রামের সমুদ্র উপকূল থেকে প্রায় ৭০ ফুট দূরে গধাদা পীর দরগাহের কাছে প্রায় পাঁচ থেকে ১০ বছর বয়সী সিংহটিকে মৃত অবস্থায় পাওয়া যায় বলে জানিয়েছেন বনের প্রধান সংরক্ষক দুষ্যন্ত ভাসাভাদা। তিনি জানান, মহুয়া রেঞ্জের নিরাপত্তার দায়িত্বে থাকা একজন নিরাপত্তারক্ষী টহলদারীর সময় সিংহটিকে মৃত অবস্থায় পড়ে থাকতে দেখেন। সেই সঙ্গে তিনি আরও জানান, দেহটি ময়নাতদন্তে পাঠানো হয়েছে।

যদিও ময়নাতদন্তের রিপোর্টে আঘাতের উল্লেখ করা হয়েছে। অভ্যন্তরীণ আঘাতের বলা হলেও রিপোর্টে বাইরের আঘাতের কোন উল্লেখ করা হয়নি। বনবিভাগের আধিকারিকরা আঘাতের প্রকৃত কারণ খুঁজে বের করার চেষ্টা করছেন। সিংহের ভিসেরার নমুনা সংগ্রহ করা হয়েছে এবং মৃত্যুর প্রকৃত কারণ খতিয়ে দেখার জন্য সেই রিপোর্ট ফরেনসিক তদন্তের জন্য পাঠানো হয়েছে।

গুজরাট সরকারের দেওয়া সর্বশেষ তথ্য অনুসারে রাজ্যে সিংহের মোট সংখ্যা ৬৭৪। গির সোমনাথ, আমরেলি এবং ভাবনগর জেলার সমুদ্র উপকূল বরাবরই অঞ্চলেই বেশিরভাগ সিংহের বাস। শেত্রুঞ্জি বনবিভাগের ডেপুটি কনজারভেটর অফ ফরেস্ট (ডিসিএফ) নিশা রাজ জানিয়েছেন, পুরুষ সিংহের মধ্যে লড়াই মৃত্যুর প্রাথমিক কারণ বলে অনুমান করা হচ্ছে।

Read full story in English

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Lion found dead in gujrats bhavnagar cause of death being ascertained