scorecardresearch

বড় খবর

এক সপ্তাহ লকডাউনের আওতায় নাগপুর, সাবধান বেরোলেই জরিমানা!

নাগপুর প্রথম শহর করোনার দ্বিতীয় সংক্রমণ উদ্বেগ বাড়ানোয় লকডাউন লাগু হল।

সোমবার থেকে ফের লকডাউন লাগু হল নাগপুরে। আগামি এক সপ্তাহ চলবে এই লকডাউন। অত্যাবশ্যকীয় পণ্য ছাড়া আর কোনও দোকান-বাজার খোলা থাকবে না। এমনটাই জেলা প্রশাসন সূত্রে খবর। নাগপুর প্রথম শহর করোনার দ্বিতীয় সংক্রমণ উদ্বেগ বাড়ানোয় লকডাউন লাগু হল।  যদিও এই লকডাউন ভেঙে পথে নামতে দেখা গিয়েছে। কিন্তু যথেষ্ট কড়া চিল প্রশাসন। অকারণে কেউ বাড়ির বাইরে থাকলে করে হয়েছে জরিমানা।

নির্বাচনী আবহে বাংলায় ফের কোভিড বাড়ছে। ৪৮ ঘন্টা পর আবারও লাফিয়ে লাফিয়ে বাড়ল পশ্চিমবঙ্গে। বেড়েছে মৃত্যু। গত এক মাসে করোনায় দৈনিক আক্রান্তের সংখ্যা প্রায় দ্বিগুণ হয়েছে বাংলায়। ফেব্রুয়ারির মাঝামাঝির চেয়ে প্রায় ৮০% বেড়েছে সংখ্যাটা। আর এই বৃদ্ধিতে সবচেয়ে বেশি অবদান কলকাতা ও হাওড়ার। দৈনিক আক্রান্ত ও অ্যাক্টিভ কেস, দুটোই বেড়ে চলেছে।

স্বাস্থ্যদপ্তরের রবিবার সন্ধের রিপোর্ট বলছে, গত ২৪ ঘণ্টায় বাংলায় কোভিড আক্রান্ত হয়েছেন ২৮৩ জন। শনিবার এই সংখ্যাটা ছিল ২৭৬ জন। কলকাতায় কোভিড আক্রান্ত হয়েছে ৯০ জনেরও বেশি। রাজ্যের মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৫ লক্ষ ৭৮ হাজার ৩৪৭ জন।

এদিকে রাজ্যের সুস্থতার হার ৯৭.৬৮ শতাংশ। পাশাপাশি বাংলায় কমছে সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা। করোনামুক্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫ লক্ষ ৬৪ হাজার ৯১২ জন। যাঁদের মধ্যে গত ২৪ ঘণ্টায় করোনা জয়ী হয়েছেন ২৭৫ জন।

নতুন করে চিন্তা বাড়াচ্ছে রাজ্যের করোনা মৃত্যুর সংখ্যা। ফের বাড়ল মৃত্যুর সংখ্যা। একদিনে বাংলায় মৃত্যু হয়েছে ৪ জনের। তাঁদের মধ্যে ২ জন উত্তর ২৪পরগণা, একজন কলকাতা ও আরেকজন হাওড়ার বাসিন্দা। অল্প অল্প করে হলেও পশ্চিমবঙ্গে ক্রমাগত বেড়েই চলেছে করোনা।


Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Lockdown was imposed in nagpur for coming 7 days with strict protocols national