বড় খবর

ওড়িশায় ভয়াবহ দুর্ঘটনার কবলে লোকমান্য তিলক এক্সপ্রেস, লাইনচ্যুত ৮ কামরা, আহত ২০

সকাল সাতটা নাগাদ ওড়িশার সালাগাঁও এবং নেরগুন্ডি স্টেশনের মধ্যে এই দুর্ঘটনাটি ঘটে।

Lokmanya Tilak Express derail near Cuttack
লাইনচ্যুত লোকমান্য তিলক এক্সপ্রেস
ফের ভয়াবহ দুর্ঘটনার কবলে ভারতীয় রেল। ওড়িশায় লাইনচ্যুত মুম্বই থেকে ভুবনেশ্বরগামী লোকমান্য তিলক এক্সপ্রেস। সকাল সাতটা নাগাদ ওড়িশার সালাগাঁও এবং নেরগুন্ডি স্টেশনের মধ্যে এই দুর্ঘটনাটি ঘটে। ঘটনার জেরে আহত হয়েছেন প্রায় ২০ জন যাত্রী। ঘটনাস্থলে উপস্থিত রেলের পরিদর্শক দল জানিয়েছে লোকমান্য তিলক এক্সেপ্রেসের পাঁচটি কামরা সম্পূর্ণ লাইনচ্যুত হয়ে গিয়েছে। আংশিক লাইনচ্যুত অন্য তিনটি কামরা।

ঘন কুয়াশার কারণে দৃশ্যমানতা কমে যাওয়াতেই এই দুর্ঘটনা এমনটাই মনে করা হচ্ছে। দুর্ঘটনার সময় ট্রেনে উপস্থিত ছিলেন ৪০০ থেকে ৪৫০ জন যাত্রী। যাত্রীরা আহত হলেও মৃত্যুর ঘটনা ঘটেনি সেখানে এমনটাই নিশ্চিত করেছেন রেলের উচ্চপদস্থ কর্তারা। আহতদের কটক শহরের এসসিবি মেডিকেল কলেজ এবং হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে।

পূর্ব উপকূলীয় রেলওয়ের জনসংযোগ আধিকারিক জেপি মিশ্র বলেন, “আহত ১৫ থেকে ২০ জন যাত্রীর মধ্যে ৫ জন গুরুতর আহত হয়েছেন। মোট আটটি বগি লাইনচ্যুত হয়েছে, তাঁর মধ্যে তিনটি বগি আংশিক লাইনচ্যুত অবস্থায় রয়েছে।” পূর্ব উপকূলীয় রেলওয়ে দুর্ঘটনা ও আহত যাত্রীদের উদ্ধার ও ত্রাণ কার্যক্রমের জন্য একটি হেল্পলাইন নম্বর – ১০৭২ খুলে দেওয়া হয়েছে। এদিকে এই ঘটনায় ফের একবার প্রশ্নের মুখে রেল নিরাপত্তা। ট্রেনের বাড়া বৃদ্ধি পেলেও যাত্রী নিরাপত্তার বিষয় যে এখনও ‘কুয়াশায়ময়’, এ দিনের দুর্ঘটনা আরও একবার সেই প্রশ্নেরই সম্মুখীন করছে ভারতীয় রেলকে।

Read the story in English

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Lokmanya tilak express derail near cuttack

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com