scorecardresearch

বড় খবর

‘সূর্যোদয় খুব বেশি দূরে নয়, রাজ্যে সর্বত্র পদ্ম ফুটবে’! তেলেঙ্গানা সফরে ইঙ্গিতপূর্ণ মন্তব্য মোদীর  

নাম না নিয়ে চন্দ্রশেখর রাও-এর নেতৃত্বাধীন টিআরএস সরকারের কড়া সমালোচনা মোদীর

‘সূর্যোদয় খুব বেশি দূরে নয়, রাজ্যে সর্বত্র পদ্ম ফুটবে’! তেলেঙ্গানা সফরে ইঙ্গিতপূর্ণ মন্তব্য মোদীর  
তেলেঙ্গানা সফরে ইঙ্গিতপূর্ণ মন্তব্য মোদীর

দক্ষিণ ভারতের চারটি রাজ্যের দুই দিনের সফরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী শনিবার তেলেঙ্গানায় পৌঁছান। এদিন তাঁর ভাষণে তেলেঙ্গানার ক্ষমতাসীন টিআরএস-এর বিঁধে মোদী বলেন, রাজ্যে ক্ষমতাসীন দল জনগণের সঙ্গে ‘বিশ্বাসঘাতকতা’ করেছে এবং রাজ্যের সর্বত্র ‘পদ্ম ফুটবে’ । সেই দিন আর খুব বেশি দেরি নেই”।

রাজ্যের ২০২৩ সালেই বিধানসভা নির্বাচন। আর তার আগে প্রধানমন্ত্রীর এই বিবৃতিকে সম্বল করে নির্বাচনী প্রচারে নেমে পড়েছে বিজেপি। বিজেপি কে চন্দ্রশেখর রাও-এর নেতৃত্বাধীন টিআরএসকে আসন্ন বিধানসভা নির্বাচনে চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছেন। প্রধানমন্ত্রী মোদী এদিন তাঁর ভাষণে টিআরএসের নাম না নিয়ে চন্দ্রশেখর রাও-এর নেতৃত্বাধীন টিআরএসের কড়া সমালোচনা করেন। মোদী বলেন, ‘ক্ষমতাসীন রাজনৈতিক দলের ওপর তেলেঙ্গানার মানুষের অনেক বিশ্বাস ছিল। সেই দল জনগণের সঙ্গে বিশ্বাসঘাতকতা করেছে’ ।

এদিন বিকেল সাড়ে তিনটে’য় তেলঙ্গানার রামাগুন্ডামে RFCL প্ল্যান্ট পরিদর্শন করবেন। বিকাল ৪:১৫ মিনিটে রামাগুন্ডমে বেশ কয়েকটি প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন প্রধানমন্ত্রী মোদী। শনিবারের ভাষণে মোদী আরও বলেন “সাম্প্রতিক সময়ে, উপনির্বাচনের ফলাফল ইঙ্গিত দেয় যে সূর্যোদয় খুব বেশি দূরে নয়। অন্ধকার দূর হয়ে যাবে। তেলেঙ্গানার সর্বত্র পদ্ম ফুটবে,”।

আরও পড়ুন: [ অর্থনৈতিক চ্যালেঞ্জের মুখে বিশ্ব, ‘বিশ্বাসযোগ্য সঙ্গী’ হিসাবে আমেরিকার পাশে ভারত ]

“যে দলের উপর তেলেঙ্গানার মানুষের অনেক বিশ্বাস ছিল, সেই দলই তেলেঙ্গানার সাধারণ মানুষের সঙ্গে বিশ্বাসঘাতকতা করেছে। যখন চার দিক থেকে অন্ধকার নেমে আসবে, তখন পদ্মফুল ফুটতে শুরু করবে,” বিজেপির প্রতীককে ইঙ্গিত করে তিনি তাঁর ভাষণে উল্লেখ করেন। তিনি বলেন “এখন তেলেঙ্গানার জনগণ এমন একটি সরকার চায় যা একক পরিবারের পরিবর্তে তেলেঙ্গানার সমস্ত পরিবারের জন্য কাজ করবে,”

তিনি আরও বলেন রাজ্য সরকার এবং এখানকার নেতারা রাজ্য এবং এর জনগণের প্রতিভার প্রতি অবিচার করে চলেছে। সাম্প্রতিক মুনুগোডের উপনির্বাচনের কথা উল্লেখ করে মোদী বলেন, যে বিজেপি কর্মীরা একসঙ্গে পুরো রাজ্য সরকারকে একক নির্বাচনের দিকে মনোনিবেশ করতে বাধ্য করেছে। ক্ষমতাসীন দল ১০ হাজারের ভোটের সামান্য বেশি ভোটের ব্যবধানে আসনটি জিতেছে।  

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Lotus will bloom everywhere in telangana pm modi