scorecardresearch

বড় খবর

‘লাভ জিহাদে ‘ফোকাস’ করুন, রাস্তাঘাট-ড্রেন নিয়ে মাথা ঘামাবেন না’! বিজেপি নেতার মন্তব্যে হুলস্থূল

বিজেপি নেতার এই বিবৃতিকে হাতিয়ার করে বিজেপিকে আক্রমণে নেমেছে বিরোধী শিবির।

‘লাভ জিহাদে ‘ফোকাস’ করুন, রাস্তাঘাট-ড্রেন নিয়ে মাথা ঘামাবেন না’! বিজেপি নেতার মন্তব্যে হুলস্থূল

কর্ণাটকের ভারতীয় জনতা পার্টি (বিজেপি) সাংসদ নলিন কুমার কাতিলের মন্তব্য ঘিরে ধুন্ধুমার। বিরোধীদের প্রবল তোপের মুখে বিজেপি। তাঁর এই মন্তব্য জন্ম দিয়েছে বিতর্কের। ঠিক কী বলেছেন তিনি? দলের কর্মীদের উদ্দেশ্যে এক ভাষণে তিনি বলেন,  ‘রাস্তা ও ড্রেনের সমস্যার দিকে নয়, লাভ জিহাদের ইস্যুতে কর্মীদের সব সময় ফোকাস  করা উচিত’। লোকসভার সাংসদ নলিন কুমার কাতিল সোমবার ম্যাঙ্গালুরুতে ‘বুথ বিজয় অভিযান’-এ দলীয় কর্মীদের উদ্দেশ্যে ভাষণ দেওয়ার সময় এই বিবৃতি দেন। যাকে ঘিরে উত্তাল রাজ্যরাজনীতি। এই বিবৃতিকে হাতিয়ার করে বিজেপিকে আক্রমণে নেমেছে বিরোধী শিবির।

‘শিশুদের ভবিষ্যৎ নিয়ে চিন্তিত হলে লাভ জিহাদে ফোকাস করুন’

নলিন কুমার কাটিল কর্ণাটকের বিজেপির রাজ্য সভাপতিও। একটি অনুষ্ঠানে বিজেপি কর্মীদের উদ্দেশে তিনি বলেন, “আপনাদের রাস্তাঘাট ও ড্রেনের মতো ছোটখাটো বিষয়ের দিকে নজর না দিয়ে আপনি যদি আপনার সন্তানের ভবিষ্যৎ নিয়ে চিন্তিত হন এবং লাভ জিহাদ বন্ধ করতে চান, তাহলে এর জন্য বিজেপিকেই দরকার। শুধু বিজেপি সরকারই আইন এনে ‘লাভ জিহাদ’ বন্ধ করতে পারে। তাই লাভ জিহাদ থেকে মুক্তি পেতে হলে বিজেপিকে ক্ষমতায় রাখতে হবে’।

বিজেপি সাংসদকে নিশানা কংগ্রেসের

কর্ণাটক কংগ্রেসের প্রধান ডি কে শিবকুমার ‘লাভ জিহাদ’ নিয়ে নলিন কুমার কাতিল বিবৃতিতে প্রতিক্রিয়া জানিয়ে বলেন, বিজেপি নেতার এহেন বক্তব্য দেশকে বিভক্ত করার চেষ্টা । ডি কে শিবকুমার বলেন, বিজেপি উন্নয়ন নয় লাভ জিহাদকেই ফোকাস করতে চাইছে’। দেশকে বিভক্ত করছে। তারা শুধু আবেগের কথা বলছে। আমরা মানুষের কাছে উন্নয়নের কথা বলছি।” আমরা কর্মসংস্থান চাই, আমরা চাই নিত্যপ্রয়োজনীয় জিনিসের দাম নিয়ন্ত্রণে থাকুক। আমরা মানুষের দৈনন্দিন চাহিদা নিয়ে উদ্বিগ্ন।”

বিজেপি উন্নয়নের নামে কিছুই করেনি

কর্ণাটক বিধান পরিষদের বিরোধীদলীয় নেতা বি কে হরিপ্রসাদ নলিন কুমারের বক্তব্যের বিষয়ে বলেছেন, “নলিন কুমার তাঁর জীবনে একবার সত্য বলেছেন। বিজেপি উন্নয়নের নামে কিছুই করেনি। লোকেরা যা চেয়েছিল তা করতে তারা ব্যর্থ হয়েছে, তাই তারা সাম্প্রদায়িক ইস্যুতে ঝুঁকছে। তারা শান্তি নষ্ট করার জন্য যথাসাধ্য চেষ্টা করছে।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Love jihad a priority not small issues like roads drains karnataka bjp chief nalin kumar kateel