ফের গণপিটুনিতে মৃত্যু, উত্তরপ্রদেশে মোষ চোর সন্দেহে হত যুবক

গতরাতে বেরিলির ভোলাপুর হাদোলিয়া গ্রামে শাহরুখ নামে বছর কুড়ির ওই যুবককে মোষ চোর সন্দেহে পিটিয়ে মারা হয়েছে বলে পুলিশ সূত্রে জানা গিয়েছে। এ ঘটনায় এখনও পর্যন্ত ৪ জনকে গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছেন পুলিশ সুপার।

By: Lucknow  August 30, 2018, 5:40:56 PM

গণপিটুনির ঘটনায় দেশের সম্মানহানি হচ্ছে বলে চিনে মন্তব্য করেছিলেন কেন্দ্রীয় পর্যটনমন্ত্রী আলফোন্স। গণপিটুনি রোখা নিয়ে আইন সংশোধনের কথাও ভাবা হচ্ছে বলে ক’দিন আগেই খবর এসেছিল। গণপ্রহারে মৃত্যুর মতো ঘটনা এড়াতে কড়া পদক্ষেপের হুঁশিয়ারি দিয়েছেন প্রধানমন্ত্রীও। গণপিটুনি নিয়ে তৎপর হয়েছে সুপ্রিম কোর্টও। এতকিছুর পরও দেশের এই মারণব্যাধি যে কিছুতেই সারছে না, তার আবারও আঁচ পাওয়া গেল। আবারও চোর সন্দেহে গণপ্রহারে প্রাণ হারালেন দেশের এক নাগরিক।

উত্তরপ্রদেশের বেরিলিতে মোষ চোর সন্দেহে এক যুবককে পিটিয়ে খুন করার অভিযোগে চাঞ্চল্য ছড়াল। গতরাতে বেরিলির ভোলাপুর হাদোলিয়া গ্রামে শাহরুখ নামে বছর কুড়ির ওই যুবককে মোষ চোর সন্দেহে পিটিয়ে মারা হয়েছে বলে পুলিশ সূত্রে জানা গিয়েছে। এ ঘটনায় এখনও পর্যন্ত ৪ জনকে গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছেন পুলিশ সুপার অভিনন্দন সিং।

আরও পড়ুন, গণপিটুনি রুখতে আইনী সংশোধনের পথে কেন্দ্র

পুলিশ সূত্রে জানা গিয়েছে, গতরাতে তিন যুবকের সঙ্গে বেরিয়েছিলেন শাহরুখ। সেসময়ই তাঁদের দেখে জড়ো হন একদল স্থানীয় যুবক। মোষ চোর সন্দেহে এরপরই শাহরুখকে বেধড়ক মারধর করা হয়। মারধরের সময় কোনওরকমে শাহরুকের সঙ্গীরা পালিয়ে প্রাণে বাঁচেন। গুরুতর জখম অবস্থায় শাহরুখকে একটি হাসপাতালে ভর্তি করা হয়। পরে সেখানেই তাঁর মৃত্যু হয়।

দুবাইয়ে শাহরুখ দর্জির কাজ করত বলে জানা গিয়েছে। গণপ্রহারের জেরেই মৃত্যু হয়েছে বলে ময়নাতদন্তের রিপোর্টে উল্লেখ করা হয়েছে। উভয়পক্ষের তরফেই এফআইআর দায়ের করা হয়েছে। ২০-২৫ জন অজ্ঞাতপরিচয় ব্যক্তির বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছেন শাহরুখের ভাই। শুধু তাই নয়, শাহরুখের তিন সঙ্গীর বিরুদ্ধেও অভিযোগ জানানো হয়েছে। অন্যদিকে জনতার একাংশের তরফেও মোষ চোরের অভিযোগে এফআইআর দায়ের করা হয়েছে।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the General News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Lynching india uttar pradesh man killed

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
আবহাওয়ার খবর
X