scorecardresearch

বড় খবর

মোরবি ব্রিজ বিপর্যয়: আজ যাচ্ছেন প্রধানমন্ত্রী, কর্তব্যে গাফিলতির অভিযোগে গ্রেফতার ৯

রবিবারের এই ঘটনায় এখনও পর্যন্ত ১৩৪ মানুষের মৃত্যু হয়েছে।

মোরবি ব্রিজ বিপর্যয়: আজ যাচ্ছেন প্রধানমন্ত্রী, কর্তব্যে গাফিলতির অভিযোগে গ্রেফতার ৯
দেশের একতা দিবসের ভাষণে গুজরাটে সেতু বিপর্যয়ের জন্য দুঃখপ্রকাশ করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেন,"গুজরাটের জন্য গোটা দেশ প্রার্থনা করছে"।

ভোটমুখী গুজরাটে তিন দিনের সফরে রয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। কিন্তু রবিবার মোরবিতে ব্রিজে বিপর্যয়ে শতাধিক মানুষের মৃত্যুর পর আজ, মঙ্গলবার ঘটনাস্থল পরিদর্শনে যাচ্ছেন মোদী। রবিবারের এই ঘটনায় এখনও পর্যন্ত ১৩৪ মানুষের মৃত্যু হয়েছে।

সোমবার মোরবির পরিস্থিতি নিয়ে গান্ধিনগরে রাজ ভবনে সরকারি আধিকারিকদের সঙ্গে উচ্চপর্যায়ের বৈঠক করেন। মঙ্গলবার ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি খতিয়ে দেখবেন প্রধানমন্ত্রী, স্বজনহারাদের সঙ্গে কথাও বলতে পারেন তিনি।

এদিকে, আগামী ২ নভেম্বর রাজ্যব্যাপী শোকপালন হবে বলে জানা গিয়েছে। মোরবির ব্রিজ বিপর্যয়ের ঘটনায় এখনও পর্যন্ত ৯ জনকে গ্রেফতার করা হয়েছে। অনিচ্ছাকৃত খুনের অভিযোগে ওরেভা গ্রুপের (অজন্তা ম্যানুফ্যাকচারিং প্রাইভেট লিমিটেড) ২ জন ম্যানেজারকেও গ্রেফতার করা হয়েছে। এই সংস্থাকেই ব্রিজের সংস্কারের দায়িত্ব দেওয়া হয়েছিল। ধৃতদের মধ্যে দুজন টিকিট কালেক্টর, দুজন ঠিকাদার, তিনজন নিরাপত্তারক্ষী রয়েছেন। সুরক্ষাকর্মীদের ভিড় নিয়ন্ত্রণ করার কথা ছিল। কিন্তু তাঁদের কর্তব্যে গাফিলতি হয়েছে।

আরও পড়ুন মোরবি ব্রিজ বিপর্যয়: সন্তানহারা বহু মা-বাবা, নিখোঁজ শিশুদের ছবি নিয়ে ঘুরছেন অভিভাবকরা

জানা গিয়েছে, ওরেভা গ্রুপ গত ২০০৮ সাল থেকে এই সেতু সংস্কারের সঙ্গে যুক্ত। চুক্তি অনুযায়ী, পুরসভা কর্তৃপক্ষ এই সংস্থাকে ব্রিজের রক্ষণাবেক্ষণের দায়িত্ব দেয়। টিকিট, সুরক্ষা, সাফাই এবং কর্মী নিয়োগ এই সংস্থাই করত।

প্রসঙ্গত, আন্তর্জাতিক মহলেও মোরবির দুর্ঘটনায় শিরোনামে উঠে এসেছে। মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন মোরবির ঘটনা নিয়ে শোকপ্রকাশ করেছেন। তিনি এবং তাঁর স্ত্রী নিহতদের পরিবার-পরিজনের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: M modi to visit morbi today 9 arrested for culpable homicide