scorecardresearch

বড় খবর

জোড়া বিপত্তি! বহুতলে আগুন লেগে মৃত ৭, রাসায়নিক কারখানায় অগ্নিকাণ্ডে আহত ৫

প্রায় তিন ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে।

Kolkata Fire
আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করছেন দমকল কর্মী।

মধ্যপ্রদেশের ইন্দোরে একটি আবাসিক ভবনে আগুন লাগার ঘটনায় কমপক্ষে ৭ জন নিহত হয়েছেন। পুলিশ কমিশনার হরিনারায়ণ চারি মিশ্র এক সাংবাদিক সম্মেলনে বলেন, “দোতলা আবাসিক ভবনে শনিবার সকালে আগুন লাগার পরে কমপক্ষে সাতজন প্রাণ হারিয়েছেন, এবং আরও ন’জনকে উদ্ধার করা হয়েছে।তাদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ঘটনাস্থলে উপস্থিত দমকল আধিকারিক জানান, “আগুন লাগার সঠিক কারণ জানা না গেলেও প্রাথমিক তদন্তে দেখা গেছে শর্ট সার্কিট থেকেই আগুন লেগেছে”। প্রায় তিন ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। ইন্দোরের বিজয় নগর এলাকায় এই ঘটনায় চাঞ্চল্য ছড়ায়।

আবাসিক কমপ্লেক্সের পার্কিংয়ে থাকা একাধিক যান বাহন আগুন লাগার ঘটনায় ক্ষতিগ্রস্ত হয়। বিজয় নগর থানার দায়িত্বপ্রাপ্ত আধিকারিক সংবাদ সংস্থা পিটিআইকে দেওয়া এক সাক্ষাতকারে বলেন, “শর্ট সার্কিট থেকেই আগুন লাগার ঘটনা ঘটেছে বলে প্রাথমিক তদন্তে পুলিশের অনুমান। আগুন নিয়ন্ত্রণে আনা হয়েছে। ঘটনার তদন্ত চলছে’।

এরপাশাপাশি শুক্রবার সকালে গুজরাটের এক রাসায়নিক কারখানায় আগুন লাগার ঘটনায় কমপক্ষে ৬জন শ্রমিক আহত হয়েছেন। তাদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। দমকলের এক সিনিয়ার আধিকারিক জানান, ‘ভারুচের অঙ্কলেশ্বর গুজরাট ইন্ডাস্ট্রিয়াল ডেভেলপমেন্ট কর্পোরেশন (জিআইডিসি) এলাকায় রাসায়নিক প্ল্যান্টে আগুন লাগার ঘটনায় কমপক্ষে ৬ জন শ্রমিক গুরুতর আহত হয়েছেন তাদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। সকাল ৭ টার সময় আগুন লাগার ঘটনা ঘটে প্রায় তিন ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। আগুন লাগার সঠিক কারণ এখনও জানা যায়নি’।

Read story in English

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Madhya pradesh indore building fire death toll