scorecardresearch

বড় খবর

বৃষ্টি আনতে ব্য়াঙের বিয়ে দিলেন বিজেপি মন্ত্রী

মধ্যপ্রদেশের নারী ও শিশু কল্যাণমন্ত্রী ললিতা যাদবের উদ্যোগে ছত্তারপুরের মন্দিরে ব্যাঙের বিয়ের আয়োজন। কুসংস্কারে মদত দেওয়ার অভিযোগ উড়িয়ে দিয়েছেন বিজেপি-র ললিতা।

বৃষ্টি আনতে ব্য়াঙের বিয়ে দিলেন বিজেপি মন্ত্রী
বৃষ্টি আনতে ব্যাঙের বিয়ে

শয়ে শয়ে লোক ছত্তারপুরের এক মন্দিরে। কী হচ্ছে এখানে? তা জানার কৌতূহলে আরও বেশ কিছু মানুষ জড়ো হয়ে গেলেন। কোনো রকমে মাথা গলিয়ে ভিতরে ঢুকতেই দেখা গেল এক পুরোহিত দুটি ব্যাঙ হাতে দাঁড়িয়ে। সিঁদুর দেওয়া হচ্ছে একটি ব্যাঙের মাথায়। গুঞ্জন আর আড়ম্বর দেখে ঠাহর হল ঘটা করে বিয়ে হচ্ছে দুই ব্যাঙের।

মধ্যপ্রদেশের নারী ও শিশু কল্যাণ মন্ত্রী ললিতা যাদবের পরামর্শে  ছত্তারপুরের  এক মন্দিরে আয়োজন করা হয় এই বিয়ের। বৃষ্টির দেবতাকে তুষ্ট করতেই ব্যাঙের বিয়ে দিলেন তিনি। ইতিমধ্যেই এই বিয়ের আয়োজন ঘিরে সমালোচনার ঝড় উঠেছে রাজনৈতিক মহলে।

মন্দিরের পূজারী আচার্য্য ব্রিজ নন্দন জানিয়েছেন বর্ষবরণের জন্যই ব্যাঙের বিয়ে দেওয়া হয়। এটি  এই মন্দিরের বহু পুরোনো রীতি। তবে, বিজেপি মন্ত্রীর এই আয়োজনকে কুসংস্কার বলেই অভিহিত করেছে বিরোধীরা। লিতার অবশ্য দাবি, পরপর দু বছর খরা হয়েছে এই এলাকায়। ঐতিহ্য ও পরিবেশের মধ্যে ভারসাম্য বজায় রাখতেই এই পদক্ষেপ নিয়েছেন তিনি।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Madhya pradesh minister organises frog wedding to please rain gods draws