প্রকাশ্যে শৌচকর্ম করায় দুই দলিত নাবালককে ‘পিটিয়ে খুন’ মধ্যপ্রদেশে

পুলিশ সূত্রে জানা গিয়েছে, পঞ্চায়েত ভবনের সামনে ১২ বছর বয়সী রোশনি ও ১০ বছরের অবিনাশ শৌচকর্ম করছিল। সে কারণেই তাদের মারধর করা হয়। পরে তাদের হাসপাতালে নিয়ে গেলে সেখানে মৃত বলে ঘোষণা করা হয়।

By: Bhopal  September 25, 2019, 3:43:19 PM

পঞ্চায়েত ভবনের সামনে শৌচকর্ম করায় দুই নাবালককে পিটিয়ে খুন করার অভিযোগ উঠল মধ্যপ্রদেশে। বুধবার সকালে মধ্যপ্রদেশের শিবপুরি জেলার ভাবকেড়ি গ্রামে এ ঘটনা ঘটেছে বলে সংবাদসংস্থা পিটিআইকে জানিয়েছেন পুলিশ ইন্সপেক্টর।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, পঞ্চায়েত ভবনের সামনে ১২ বছর বয়সী রোশনি ও ১০ বছরের অবিনাশ শৌচকর্ম করছিল। সে কারণেই তাদের মারধর করা হয়। পরে তাদের হাসপাতালে নিয়ে গেলে সেখানে মৃত বলে ঘোষণা করা হয়। তবে এ ঘটনায় এখনও পর্যন্ত কাউকে গ্রেফতার করা হয়নি বলে জানা গিয়েছে। ইতিমধ্যেই এ ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ। অভিযুক্তদের খোঁজে তল্লাশি চালানো হচ্ছে।

আরও পড়ুন: অযোধ্যা মামলা: ‘রাম চবুতরাকে রামের জন্মভূমি হিসেবে মানি না’, সাফ জানাল ওয়াকফ বোর্ড

উল্লেখ্য, কিছুদিন আগেই জুলাই মাসে ময়ূর চোর সন্দেহে ৫৮ বছর বয়সী এক ব্যক্তিকে পিটিয়ে খুনের অভিযোগ উঠেছিল মধ্যপ্রদেশের নিমুচ জেলায়। এ ঘটনায় ৯ জনকে গ্রেফতার করেছিল পুলিশ। গত ১৮ জুন, ঝাড়খণ্ডের ধাতকিডি গ্রামের কিছু বাসিন্দা একটি খুঁটির সঙ্গে বেঁধে মারেন তবরেজ আনসারিকে। তাঁকে “জয় শ্রীরাম” ও “জয় হনুমান” বলতে বাধ্য করা হয় বলে অভিযোগ ওঠে। এই ঘটনার পর আনসারিকে চুরির দায়ে গ্রেফতার করে বিচার বিভাগীয় হেফাজতে পাঠানো হয়, কিন্তু গণপ্রহারে পাওয়া আঘাতের কারণে চারদিন পর হাসপাতালে মৃত্যু হয় তাঁর। প্রসঙ্গত, রাজ্যে গণপিটুনির ঘটনা রুখতে সম্প্রতি মধ্যপ্রদেশে কংগ্রেস সরকার বিল এনেছে। গণপিটুনি রোধে বিল পেশ করেছে পশ্চিমবঙ্গও। যদিও এত কিছু সত্ত্বেও গণপিটুনির ঘটনা যে কমছে না, তারই উদাহরণ মধ্যপ্রদেশের এই ঘটনা।

Read the full story in English

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the General News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Madhya pradesh two dalit kids lynched for defecating in public

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
অস্বস্তি
X