scorecardresearch

নাবালিকা-ধর্ষণে ধৃত অযোধ্যার মহন্ত, নিষ্ক্রিয়তার জন্য পুলিশকে তীব্র ভর্ৎসনা মুখ্যমন্ত্রীর

ভোল পাল্টানোর আগেই গ্রেফতার প্রাক্তন বিজেপি সাংসদের ভাইপো, বাতিল কথাবচন ধর্মীয় অনুষ্ঠান।

man arrested for repeatedly raping 7 year-old daughter in Pimpri-Chinchwad pune
প্রতিকী ছবি।

নাবালিকাকে ধর্ষণের অভিযোগে ধৃত অযোধ্যার এক মহন্ত। গত ২৮ মার্চ মহন্ত সীতারাম দাস ওরফে সমন্ত ত্রিপাঠীর বিরুদ্ধে অভিযোগ দায়ের করে নাবালিকার পরিবার। বুধবার মহন্তকে মধ্যপ্রদেশের রেওয়ার পুলিশ গ্রেফতার করে। নির্যাতিতার পরিবারের অভিযোগ সত্ত্বেও কে ব্যবস্থা নেওয়া হয়নি, এ জন্য পুলিশকে ভর্ৎসনা করেন মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান।

ওই মহন্ত প্রাক্তন বিজেপি সাংসদ এবং বর্তমানে রাম জন্মভূমি ট্রাস্টের সদস্য রামবিলাস বেদান্তির ভাইপো হন। একটি মলে দশদিন ব্যাপী কথাবচন অনুষ্ঠানের জন্য রেওয়া-তে এসেছিলেন মহন্ত। বেদান্তিরও এই ধর্মীয় অনুষ্ঠানে আসার কথা ছিল। কিন্তু মহন্তের গ্রেফতারির পর সেই অনুষ্ঠান বাতিল হয়ে গেছে।

সম্প্রতি রেওয়া-তে সফরে আসেন মুখ্যমন্ত্রী চৌহান। সেখানে একটি কর্মসংস্থানের কর্মসূচিতে এসে তিনি বলেন, বুলডোজার কীসের জন্য রয়েছে! যারা আমাদের মেয়েদের উপর খারাপ নজর দেন তাদের উপর ব্যবহার করুন। বিজেপি শাসনে কোনও গুন্ডামি বরদাস্ত হবে না, বুলডোজার দিয়ে তাদের ধ্বংস করা হবে। মধ্যপ্রদেশে আমি তাদের শান্তিতে থাকতে দেব না।

আরও পড়ুন বাংলোর জবরদখল রাখতে আদালতে রামবিলাসের পরিবার, ফিরতে হল খালি হাতে

মুখ্যমন্ত্রীর এই উত্তেজক কথার পরই মহন্তকে গ্রেফতার করা হয়। উল্লেখ্য, উত্তরপ্রদেশের মতো মধ্যপ্রদেশেও বিজেপি সরকার বুল়ডোজার নীতি নিয়েছে। অপরাধ দমনে কঠোরা ব্যবস্থা নেওয়ার চেষ্টা সরকারের। পুলিশ জানিয়েছে মহন্তকে সিংগ্রৌলি জেলার একটি নাপিতের দোকান থেকে গ্রেফতার করা হয়। লম্বা চুলের মহন্ত নাকি গ্রেফতারি থেকে বাঁচতে চুল কেটে ফেলেন।

অতিরক্তি পুলিশ সুপার শিবকুমার ভার্মা বলেছেন, রেওয়া পুলিশের কাছে একটি অভিযোগ দায়ের করে নাবালিকা। সে পুলিশকে জানায়, কলেজের ফি-এর জন্য সাহায্য চেয়ে মহন্ত এবং বিনোদ পাণ্ডের কাছে যায় সে। তার পর পাণ্ডের লোকজন তাকে একটি সার্কিট হাউসে নিয়ে গিয়ে অপেক্ষা করতে বলে। এর পর ওই মহন্ত এবং তাঁর সঙ্গী ধীরেন্দ্র এসে মদ্যপান করতে শুরু করেন, তাকেও জোর করে মদ খাওয়ানো হয়।

নির্যাতিতার অভিযোগ, এর কিছুক্ষণ পর ধীরেন্দ্র এবং পাণ্ডে ঘর থেকে চলে যায়। তার পর মহন্ত তাকে ধর্ষণ করে। চিৎকার করলেও কেউ তাকে বাঁচাতে আসেনি। পুলিশ জানিয়েছে, ঘটনার রাতে অপ্রকৃতস্থ অবস্থায় থাকার জন্য নাবালিকার বয়ান রেকর্ড করা হয়নি। সেটা পরের দিন করার কথা ছিল। জানা গিয়েছে, ওই মহন্তের সঙ্গে ছবি তুলে বিতর্কে জড়িয়েছেন পুলিশ সুপার নবীন ভাসিন। তাঁর ছবি ভাইরাল হয়ে গিয়েছে সোশ্যাল মিডিয়ায়।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Mahant held for rape event with ex bjp mp cancelled after chouhan pulls up officials