মহারাষ্ট্র বিধানসভা নির্বাচনের ভোট দিল বলিউড, বিকেল অবধি ভোটদানের হার ৩১.৫ শতাংশ

Maharashtra Assembly Election 2019 Live Updates: মহারাষ্ট্রে ২৮৮টি বিধানসভা আসনে লড়াই চালাচ্ছে দেবেন্দ্র ফড়নবীশ নেতৃত্বাধীন বিজেপি।

By: New Delhi  Updated: October 21, 2019, 04:26:18 PM

Maharashtra Assembly Election 2019: সোমবার সকাল সাতটা থেকে মহারাষ্ট্রের ২৮৮টি বিধানসভা আসনে চলছে ভোটগ্রহণ পর্ব। নির্বাচন কমিশনের প্রকাশিত তথ্য অনুযায়ী বিকেল ৩টে পর্যন্ত ভোটদানের হার ৩১.৫ শতাংশ। বিধানসভা নির্বাচনের পাশাপাশি সাতরা লোকসভা কেন্দ্রেও চলছে উপনির্বাচন। তবে অমরাবতী জেলায় তিনজন মুখোশধারীর গুলিতে আহত হন স্বভিমানী পক্ষের এক প্রার্থী। জানা গিয়েছে, গাড়িতে ওঠার সময় তাঁকে লক্ষ্য করে গুলি ছোঁড়ে দুষ্কৃতীরা, পরে তাঁকে গাড়ি থেকে টেনে নামিয়ে মারধর করে। পরে সেই প্রার্থীর গাড়িতে আগুনও ধরিয়ে দেয় দুষ্কৃতীরা। আহত প্রার্থীকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

মহারাষ্ট্রের বিধানসভা নির্বাচনে নিজেদের ভোট প্রয়োগ করলেন আরএসএস প্রধান মোহন ভাগবত, মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবীশ, এনসিপি প্রধান শরদ পাওয়ার, শিবসেনা প্রধান রাজ ঠাকরে। ভোট দিলেন বলিউডের সেলেবরাও। আমির খান, শাহরুখ খান, মাধুরী দিক্ষিত, দীপিকা পাড়ুকোন, জন আব্রাহাম-সহ একাধিক অভিনেতা, অভিনেত্রীরা ভোট দিলেন সোমবার।

প্রসঙ্গত, মহারাষ্ট্রের ২৮৮টি বিধানসভা আসনে লড়াই চালাচ্ছে দেবেন্দ্র ফড়নবীশ নেতৃত্বাধীন বিজেপি। দুই রাজ্যেই বিজেপি-র ভোটে ইস্যু কাশ্মীরের ৩৭০ ধারা বিলোপ ও জাতীয়তাবাদ, সেখানে কংগ্রেস নিশানা করেছে বেকারত্ব, নোটবন্দি, জিএসটি ও আর্থিক মন্দাকে৷

আরও পড়ুন- হরিয়ানা বিধানসভা নির্বাচনে ৯০টি আসনে ভোটগ্রহণ পর্ব শুরু

অন্যদিকে, কেন্দ্র ও রাজ্যের বিজেপি সরকারের বিরুদ্ধে অর্থনীতিকে সামাল দিতে না পারা-সহ বিভিন্ন ইস্যুতে সরব হয়ে বিজেপিকে কোণঠাসা করার চেষ্টা করেছে বিরোধীরা। আর্থিক মন্দা এবং বেকারত্ত্বের জন্য সরকারের বিরুদ্ধে তোপ দেগেছেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। নোট বাতিলের ব্যর্থতা এবং জিএসটিকে কার্যকর করা নিয়ে মোদী সরকারকে খোঁচা দিয়ে মহারাষ্ট্রের বিধানসভা নির্বাচনের প্রচারে রাহুল গান্ধী বলেন, ‘দেশের যুব সম্প্রদায় যখন কাজের জন্য আওয়াজ তুলছে, তখন সরকার চাঁদ দেখাচ্ছে।’ এই কথা বলতে গিয়ে চন্দ্রায়ন-২ অভিযানের প্রসঙ্গও তোলেন তিনি।

আরও পড়ুন- ‘সামনেই অযোধ্যা রায়, ধন্তেরাসে সোনা নয়, তলোয়ার কিনুন’

এদিকে, মহারাষ্ট্রের বিধানসভা নির্বাচনে বিশিষ্ট প্রার্থীদের মধ্যে দ্বিতীয়বারের মুখ্যমন্ত্রী হওয়ার দৌড়ে এগিয়ে রয়েছেন দক্ষিণ-পশ্চিম নাগপুর থেকে লড়াই চালানো দেবেন্দ্র ফড়নবিশ এবং তাঁর উত্তরসূরি হিসেবে বিবেচিত কংগ্রেসের অশোক চৌহান, যিনি নান্দেদ জেলার ভোখার থেকে প্রতিদ্বন্দ্বিতা করছেন। সাতারা জেলার উপনির্বাচনে দক্ষিণ কারাদ থেকে প্রার্থীপদে নির্বাচিত হয়েছেন পৃথ্বীরাজ চৌহান।

 

Read the full story in English

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the General News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Maharashtra assembly election bjp shiv sena congress vote live updates

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং