বড় খবর

উত্তরাখণ্ডে যাওয়ার জন্য বিমান দেওয়া হল না, রাজ্যপালের সঙ্গে সংঘাত তুঙ্গে মহারাষ্ট্র সরকারের

প্রাক্তন মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়ণবিস রাজ্যপালকে অপমানের অভিযোগ তোলেন রাজ্য সরকারের বিরুদ্ধে।

পশ্চিমবঙ্গের মতো মহারাষ্ট্রেও রাজ্য-রাজ্যপাল সংঘাতে চরমে। রাজ্যপালকে উত্তরাখণ্ডে যাওয়ার জন্য রাজ্যের বিমানের অনুমতি দিয়েও পরে তা প্রত্য়াহার করে নিল উদ্ধব ঠাকরে সরকার। যার জেরে রাজনৈতিক সংঘাতের পরিস্থিতি তৈরি হয়েছে। বৃহস্পতিবার রাজ্যের বিমানে চেপে যেতে চেয়েছিলেন রাজ্যপাল ভগৎ সিং কোশিয়ারি। কিন্তু অনুমতি দিয়েও পরে তা প্রত্যাহার করে নেওয়া হয়। বাধ্য হয়ে বাণিজ্যিক বিমানে দেরাদুনে যান কোশিয়ারি।

এই প্রসঙ্গে মহারাষ্ট্রের উপমুখ্যমন্ত্রী অজিত পওয়ার সাংবাদিকদের বলেছেন, এই বিষয়ে প্রকৃত তথ্য না জেনে মন্তব্য করা যাবে না। বিষয়টি জেনে তারপর উত্তর দেবেন বলেন তিনি। যদিও এই ঘটনায় বিরোধী দল বিজেপি উদ্ধব ঠাকরে সরকারের কাছে ক্ষমা চাওয়ার দাবি জানায়। এদিন সকাল ১০টায় দেরাদুনের জন্য রওনা হওয়ার কথা ছিল কোশিয়ারির। শুক্রবার মুসৌরিতে একটি অনুষ্ঠানে অংশ নেওয়ার কথা তাঁর।

রাজ্য সরকারের সূত্র অনুযায়ী, আগে বিমান বুক করা হয়েছিল। কিন্তু শেষপর্যন্ত অনুমতি মেলেনি। তবে সাধারণত রাজ্যপালরা রাজ্যের অনুমতির অপেক্ষায় থাকেন না। কিন্তু এদিন কোশিয়ারি বিমানে বসার পাইলটের কাছে জানতে পারেন, রাজ্য সরকার অনুমতি দেয়নি। তারপর রাজভবনের তরফে একটি বাণিজ্যিক বিমানের বুকিং করা হয় এবং তাতে চেপেই দেরাদুন যান তিনি। এর জেরে বিরোধী দলনেতা তথা প্রাক্তন মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়ণবিস রাজ্যপালকে অপমানের অভিযোগ তোলেন রাজ্য সরকারের বিরুদ্ধে।

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Maharashtra guv koshyari denied nod to travel in state plane to dehradun

Next Story
DGCA বাড়াল সর্বনিম্ন-সর্বোচ্চ ভাড়া, এবার বাড়তে পারে ঘরোয়া বিমান যাত্রার খরচ
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com