বড় খবর

বাঁধ মানছে না সংক্রমণ, মহারাষ্ট্রে ফের কোভিড নিষেধাজ্ঞা জারি

সংক্রমণে লাগাম পরাতে রাজ্যের সিনেমা হল, হোটেল, রেস্তরাঁ, শপিং মল এবং অফিসগুলিতে কোভিড প্রোটোকল অমান্য করলেই সেগুলি বন্ধ করার নির্দেশ দিয়েছে সরকার।

বাঁধ মানছে না সংক্রমণ। করোনার দ্বিতীয় ঢেউ আছড়ে পড়েছে মহারাষ্ট্রে। সংক্রমণের ঊর্ধ্বমুখী গ্রাফে উদ্বিগ্ন উদ্ধব ঠাকরে সরকার রাজ্যবাসীর জন্য নয়া করোনা গাইডলাইন জারি করল। সংক্রমণে লাগাম পরাতে রাজ্যের সিনেমা হল, হোটেল, রেস্তরাঁ, শপিং মল এবং অফিসগুলিতে কোভিড প্রোটোকল অমান্য করলেই সেগুলি বন্ধ করার নির্দেশ দিয়েছে সরকার। অতিমারী আবার ভয়ঙ্কর রূপ ধারণ করেছে মহারাষ্ট্রে। তাই ফের নিষেধাজ্ঞার পথে হাঁটছে রাজ্য।

এই নির্দেশিকায় আরও বলা হয়েছে, স্বাস্থ্য ও জরুরি পরিষেবা সংক্রান্ত প্রতিষ্ঠান ছাড়া সব অফিসে ৫০ শতাংশ কর্মীর উপস্থিতি হতে হবে। আগামী ২১ মার্চ পর্যন্ত এই নয়া নির্দেশিকা কার্যকর হবে। রাজ্যের মুখ্যসচিব সীতারাম কুন্তে সোমবারই এই গাইডলাইন জারি করেছেন।

সেইসঙ্গে রাস্তায় বেরোলে মুখে মাস্ক এবং শারীরিক দূরত্ব বজায় রাখার বিষয়ে জোর দিয়েছেন তিনি। যদি সরকারি নিয়ম অমান্য হয় তাহলে সংশ্লিষ্ট সিনেমা হল, রেস্তরাঁ, হোটেলগুলিতে অতিমারী শেষ না হওয়া পর্যন্ত বন্ধ রাখতে হবে।

একইসঙ্গে নিয়ম ভাঙলে কড়া হুঁশিয়ারি দিয়েছে সরকার। বিপর্যয় মোকাবিলা আইনে জরিমানা করে হবে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে। কোনওরকম সামাজিক, সাংস্কৃতিক বা রাজনৈতিক সমাবেশে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। কোনও হোটেল বা রেস্তরাঁয় এমন ভিড় হলে তৎক্ষণাৎ ব্যবস্থা নেবে সরকার।

বিয়ে বাড়ির ক্ষেত্রে ৫০ জন এবং অন্ত্যেষ্টির কাজকর্মের ক্ষেত্রে ২০ জনের বেশি ছাড় দেওয়া হবে না।কোনও করোনা আক্রান্ত রোগী আইসোলেশনে থাকলে ঘরের দরজার হোম কোয়ারেন্টাইনের নোটিস ১৪ দিন টাঙিয়ে রাখতে হবে।

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Maharashtra new guidelines for movie halls hotels offices

Next Story
স্বামীর সামনেই মহিলাকে ধর্ষণ করল প্রাক্তন ভাসুর, রাজস্থানে চাঞ্চল্যRape in India, Madhya Pradesh, Viral video, Crime against Women
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com