বড় খবর

রাজ্য পুলিশে মহিলাকর্মীদের কাজের সময় কমছে।! করতে হবে ৮ ঘণ্টা ডিউটি

Maharashtra: পুলিশের মহিলা কর্মীরা কাজের সময় কমানোর দাবিতে ডিজির দ্বারস্থ হয়েছিলেন।

Maharashtra Police
১২ ঘণ্টা থেকে কমিয়ে ৮ ঘণ্টা করা হবে ডিউটির সময়।

Maharashtra: মহারাষ্ট্রজুড়ে মহিলা পুলিশকর্মীদের কাজের সময় এবার কমছে। ১২ ঘণ্টার বদলে খুব দ্রুতই ৮ ঘণ্টা কাজের সূচি চালু হবে মহিলা পুলিশে। শুক্রবার এই তথ্য দেন মহারাষ্ট্র পুলিশের ডিজি সঞ্জয় পান্ডে। সংশ্লিষ্ট কতৃপক্ষের সঙ্গে আলোচনার পরেই এই সিদ্ধান্ত হয়েছে। সংবাদমাধ্যমকে জানান ডিজি। জানা গিয়েছে, মহারাষ্ট্র পুলিশের মহিলা কর্মীরা কাজের সময় কমানোর দাবিতে ডিজির দ্বারস্থ হয়েছিলেন। তাঁদের দাবি, ‘খাতায়-কলমে ১২ ঘণ্টা ডিউটি থাকলেও, বিভিন্ন কারণে আরও বেশি সময় কাজ করতে হয়। ফলে পরিবারের সঙ্গে সংযোগ বিছিন্ন হচ্ছে।‘

এই দাবির সত্যতা যাচাইয়ে সংশ্লিষ্ট সবপক্ষের সঙ্গে আলোচনা করেন আইপিএস সঞ্জয় পাণ্ডে। তারপরেই সিদ্ধান্ত হয়েছে ধাপে ধাপে গোটা রাজ্যে মহিলা পুলিশকর্মীদের কাজের সময় ৮ ঘণ্টা করে দেওয়া হবে। ইতিমধ্যে নাগপুর, পুনে, অমরাবতী এবং নবি মুম্বইয়ে মহিলা পুলিশের কাজের সময় আট ঘণ্টা করা হয়েছে।

এই সিদ্ধান্তকে কুর্নিশ জানিয়েছে রাজ্যের আইপিএস মহল। তাঁদের দাবি, রাজ্যের ৪টি মেট্রোপলিটন শহরের সুরক্ষায় বেশি পুলিশকর্মী প্রয়োজন। এই সিদ্ধান্তে পুলিশকর্মীদের মনোবল বাড়বে, কাজেও মনোযোগ বাড়বে।  

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Maharashtra police reducing work time for women personnel to 8 hours national

Next Story
করোনাকালে স্কুলে হাজিরায় জোরাজুরি অনুচিত, বেসরকারি স্কুলগুলিকে বার্তা শিক্ষামন্ত্রীরPrivate schools shouldn’t force students to attend in-person classes, says Tamil Nadu Education Minister
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com