বড় খবর

করোনা কমাতে লকডাউনই ভরসা! বড় সিদ্ধান্ত নিতে চলেছে মহারাষ্ট্র সরকার

বর্তমানে অ্যাক্টিভ রোগীর সংখ্যা যেভাবে বৃদ্ধি পাচ্ছে উদ্ধব ঠাকরের রাজ্যে সেখানে আগামী সপ্তাহ থেকে হয়ত লকডাউন শুরু করার সিদ্ধান্ত নিতে পারে মহারাষ্ট্র সরকার।

মহারাষ্ট্রে প্রতিদিন বেড়ে চলেছে করোনা আক্রান্তের সংখ্যা। বর্তমানে অ্যাক্টিভ রোগীর সংখ্যা যেভাবে বৃদ্ধি পাচ্ছে উদ্ধব ঠাকরের রাজ্যে সেখানে আগামী সপ্তাহ থেকে হয়ত লকডাউন শুরু করার সিদ্ধান্ত নিতে পারে মহারাষ্ট্র সরকার।

লকডাউন হলে অর্থনীতি থেকে সমাজ ব্যবস্থা, সবেতেই ফের ধ্বস নামার ইঙ্গিত দিয়েছে একাধিক মহল। তাই লকডাউনের বিকল্প কী হতে পারে সেই বিকল্প ব্যবস্থা নিয়ে মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে, স্বাস্থ্য সচিব প্রদীপ ব্যাস এবং কোভিড টাস্ক ফোর্সের সঙ্গে করোনা মোকাবিলা নিয়ে আলোচনা করেন। গত তিন দিনে মহারাষ্ট্রে ১ লক্ষ ১৩ হাজার জন করোনায় আক্রান্ত হয়েছে। রবিবার নতুন করে আক্রান্ত হয়েছে ৪০ হাজার ৪১৪ জন।

তবে করোনার ক্ষেত্রে প্রাথমিকভাবে রাশ টানতে সীমিত দিনের জন্য লকডাউন করার কথা ভাবা হয়েছে। মুদি দোকান এবং মেডিকেল স্টোরের মতো প্রয়োজনীয় পরিষেবাগুলি খোলা রাখা হবে। অফিসগুলিতে কর্মীদের উপস্থিতির হার কমিয়ে তা ৫০ শতাংশ করার চিন্তাভাবনা করা হচ্ছে।

এদিকে, দেশেও বৃদ্ধি পেয়েছে করোনা প্রভাব। গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৬২ হাজার ৭১৪ জন। উদ্বেগ বাড়িয়ে গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৮২৭ জন। শনিবার এই সংখ্যাটা ছিল ৮১২ জন।

যেভাবে বেড়ে চলেছে করোনাভাইরাস সেখানে একটি বিষয় ঠিক যে প্রথম পর্বের থেকেও দ্বিতীয় পর্বে সংক্রমণের হার কিন্তু অনেক বেশি। শুক্রবার দেশে নতুন করে আক্রান্ত হয়েছে ৬২ হাজারেরও বেশি৷ ঠিক ১০ দিন আগে এই সংখ্যা ছিল ৩০ হাজার। অর্থাৎ দশ দিনে দ্বিগুণ গতিতে বৃদ্ধি পেয়েছে কোভিড-১৯ ভাইরাস।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Maharashtra stares at lockdown as covid 19 cases surge

Next Story
‘এক ইনস্পেক্টর তোলাবাজি করছে, জানে না স্বরাষ্ট্র মন্ত্রী?’, দেশমুখকে দুষে প্রশ্ন সঞ্জয় রাউতেরMaharashtra Police Extortion Case, Uddhav Government, Anil Deshmukh, Supreme Court, CBI
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com