বড় খবর

একাধিক মামলায় অভিযুক্ত মুম্বইয়ের প্রাক্তন সিপি! পরমবীর সিংকে সাসপেন্ড করল উদ্ধব সরকার

Mumbai: তোলাবাজি-কাণ্ডে অন্যতম অভিযুক্ত মুম্বই পুলিশের প্রাক্তন প্রধান পরমবীর সিং।

Mumbai Fromer CP, Suspension, IPS Parambir SIngh
অ্যান্টিলা-কাণ্ডে নাম জড়িয়েছে এই প্রাক্তন পুলিশকর্তার।

Mumbai: সাসপেন্ড হলেন তোলাবাজি-কাণ্ডে অন্যতম অভিযুক্ত মুম্বই পুলিশের প্রাক্তন প্রধান পরমবীর সিং। তিন সপ্তাহ পর দফতরে উপস্থিত হয়ে তাঁর সাসপেনশন সুপারিশে সই করেন মুখ্যমন্ত্রী। শারীরিক অসুস্থতার কারণে চিকিৎসাধীন ছিলেন উদ্ধব ঠাকরে। তাই স্বরাষ্ট্র দফতর থেকে চূড়ান্ত সাসপেনশন সুপারিশ পাঠানো হলেও, পড়ে ছিল মুখ্যমন্ত্রীর দফতরে। জানা গিয়েছে তবে শুধু পরমবীর সিং নয়, এই ঘটনায় অভিযুক্ত ডিসিপি পদমর্যাদার অন্য পুলিশকর্তাদের সাসপেন্ড করার নোটিশ গিয়েছে ডিজির গিয়েছে।

মুম্বই পুলিশের প্রাক্তন কমিশনার পরমবীর সিংয়ের বিরুদ্ধে তোলাবাজি এবং চক্রান্তের একাধিক ধারায় মামলা দায়ের হয়েছে। পাশাপাশি অ্যান্টিলা-কাণ্ডে মূল অভিযুক্ত পুলিশকর্তা শচিন ওয়াজে এবং প্রদীপ শর্মাকে জিজ্ঞাসাবাদ করেও পরমবীর সিংয়ের নাম সামনে এসেছিল। ব্যবসায়ী মনসুখ হিরেন হত্যায় নাম জড়িয়েছে প্রাক্তন এই পুলিশকর্তার।

এর আগে ডিজি পরমবীর-সহ অভিযুক্ত সব পুলিশকর্তাকে সাসপেন্ড করতে স্বরাষ্ট্র মন্ত্রকে সুপারিশ পাঠিয়েছিলেন। কিন্তু ঠিক কী কী অভিযোগ এই পুলিশকর্তাদের বিরুদ্ধে জানতে চেয়ে, সেই সুপারিশ ফেরত পাঠানো হয়েছিল। তারপরেই সাসপেন্ড করার কারণ দর্শীয়ে স্বরাষ্ট্র মন্ত্রকে ফের সুপারিশ যায়। যে সুপারিশ গ্রহণ করে সই করেন রাজ্যের স্বরাষ্ট্র মন্ত্রী। তারপরেই মুখ্যমন্ত্রীর ফেরার অপেক্ষায় পড়ে ছিল চূড়ান্ত সিদ্ধান্ত।    

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Maharshtra government suspends former mumbai police chief parambir singh national

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com