বড় খবর

মহাত্মার মৃত্যুবার্ষিকীতে শ্রদ্ধাজ্ঞাপন রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রীর

দেশজুড়ে এদিনটি শহিদ দিবস হিসাবে পালিত হচ্ছে।

জাতির জনক মহাত্মা গান্ধীর ৭৩তম মৃত্যুবার্ষিকীতে শ্রদ্ধাজ্ঞাপন করলেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। দেশজুড়ে এদিনটি শহিদ দিবস হিসাবে পালিত হচ্ছে।

মহাত্মাকে শ্রদ্ধা জানিয়ে নিজের টুইটার হ্যান্ডেলে প্রধানমন্ত্রী মোদি লেখেন, “মহান বাপুর পুণ্যতিথিতে শ্রদ্ধাজ্ঞাপন করছি আমি। আজও তাঁর আদর্শ লক্ষ লক্ষ মানুষকে অনুপ্রেরণা দেয়। ভারতকে স্বাধীন করতে ও ভারতবাসীর উন্নতির জন্য আত্মত্যাগ করা স্বাধীনতা সংগ্রামীদের কথা শহিদ দিবসে আমরা স্মরণ করছি।”

টুইট করে রাষ্ট্রপতি কোবিন্দ লেখেন, “গোটা দেশের তরফে আমি জাতির জনক মহাত্মা গান্ধীকে শ্রদ্ধা জানাচ্ছি। আজকের দিনেই দেশের জন্য শহিদ হয়েছিলেন তিনি। তাঁর দেখানো শান্তি, অহিংসা, সরলতার আদর্শী আমাদের মেনে চলা উচিত। চলুন আজ প্রতিজ্ঞা করি আমরা গান্ধীর দেখানও সত্য ও ভালবাসার পথ অনুসরণ করব।” মহাত্মার মৃত্যুবার্ষিকীতে শ্রদ্ধাজ্ঞাপন করেছেন কংগ্রেস নেতা রাহুল গান্ধীও। নিজের টুইটার হ্যান্ডেলে তিনি লেখেন, “জনসমর্থন না পেলেও সত্য স্বস্থানে প্রতিষ্ঠিত থাকে।”

উল্লেখ্য, ১৯৪৮ সালের ৩০ জানুয়ারি, নাথুরাম গোডসের গুলিতে নিহত হয়েছিলেন মহাত্মা গান্ধী। নয়াদিল্লির বিড়লা হাউস যা বর্তমানে গান্ধী স্মৃতি নামে পরিচিত সেখানেই হত্যা করা হয় জাতির জনককে। সেই সময় তাঁর বয়স ছিল ৭৯ বছর।

Read in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Mahatma gandhi death anniversary modi kovind pay tributes

Next Story
আন্দোলন অহিংস, বার্তা দিতে গান্ধীর মৃত্যুদিনে অনশনে কৃষকরা
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com