মাঝেরহাটে নয়া লেভেলক্রসিং, শিয়ালদহ দক্ষিণে ১৮টি ট্রেন বাতিল

নিউ আলিপুর ও মাঝেরহাট স্টেশনের মধ্যে বানানো হয়েছে নয়া লেভেল ক্রসিং। যার জেরে শিয়ালদহ দক্ষিণ শাখায় ১৮টি ট্রেন বাতিল করা হয়েছে।

By: Kolkata  Published: Oct 12, 2018, 5:10:54 PM

পুজোর মুখে মাঝেরহাট এলাকার জন্য সুখবর। পুজোর আগেই খুলেছে নয়া পথ। নিউ আলিপুর ও মাঝেরহাট স্টেশনের মধ্যে বানানো হয়েছে নয়া লেভেল ক্রসিং। যার জেরে শিয়ালদহ দক্ষিণ শাখায় ১৮টি ট্রেন বাতিল করা হয়েছে। পুজোর মুখে শিয়ালদহ-বজবজ শাখায় ট্রেন বাতিল হওয়ায় খানিকটা দুর্ভোগে নিত্যযাত্রীরা। পূর্ব রেল সূত্রে জানানো হয়েছে, ৭০টি ট্রেন চলে ওই শাখায়। তার মধ্যে নতুন লেভেল ক্রসিংয়ের জন্য ৫২টি ট্রেন চলবে।

পূর্ব রেল সূত্রে আরও জানানো হয়েছে যান চলাচল স্বাভাবিক রাখতে, রেল পরিষেবা নিয়ন্ত্রণ করা হচ্ছে। শিয়ালদহ-মাঝেরহাট-বজবজ শাখায় ছজোড়া লোকাল ট্রেন শনিবার পর্যন্ত বাতিল করা হয়েছে। আপ ও ডাউন নাঙ্গি প্যাসেঞ্জার স্পেশালও বাতিল করা হয়েছে। অন্যদিকে, ৩৪১২৬ শিয়ালদহ-বজবজ লোকাল সকাল ৯টা ২২ মিনিটের পরিবর্তে সকাল সাড়ে ৯টায় ছাড়বে। ৩৪৪১৮ শিয়ালদহ-সোনারপুর লোকাল শিয়ালদহ থেকে সকাল সাড়ে ৯টার বদলে ছাড়বে সকাল ৯টা ২২ মিনিট নাগাদ।

আরও পড়ুন, পুজোর আগেই মাঝেরহাটে চালু হচ্ছে ‘বেলি ব্রিজ’

সন্ধে ৬টা ৫২ মিনিট নাগাদ ছাড়বে শিয়ালদহ-বারুইপুর প্যাসেঞ্জার স্পেশাল। তবে ওই ট্রেন বালিগঞ্জ স্টেশনের পর থেকে ছুটবে ৩০৬১২ ডাউন কলকাতা-বারুইপুর লোকালের রুটে। রবিবার শিয়ালদহ-মাঝেরহাট-বজবজ শাখায় যে ট্রেনগুলো বাতিল থাকে, সেগুলো ওইদিন চলবে।

উল্লেখ্য, মাঝেরহাট ব্রিজ বিপর্যয়ের পর বেহালা এলাকার সঙ্গে কলকাতার যোগাযোগ ব্যবস্থা কার্যত ভেঙে পড়েছিল। পুজোর সময় ওই এলাকায় রাস্তার কী হাল হবে তা নিয়ে অনেকেই উদ্বেগে ছিলেন। শেষমেশ লেভেল ক্রসিংয়ের ফলে অনেকটাই যান সমস্যা মিটবে বলে মনে করা হচ্ছে। এদিকে, আজ ও কালকের মধ্যেই খোলার কথা বেইলি ব্রিজের।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the General News in Bangla by following us on Twitter and Facebook


Title: Majerhat: মাঝেরহাটে নয়া লেভেলক্রসিং, শিয়ালদহ দক্ষিণে ১৮টি ট্রেন বাতিল

Advertisement

ট্রেন্ডিং