scorecardresearch

বড় খবর

মুম্বইয়ের সিটি সেন্টার মলে বিধ্বংসী আগুন

বৃহস্পতিবার রাত থেকে দাউদাউ করে জ্বলছে মধ্য মুম্বইয়ের সিটি সেন্টার মল। শহর ও সংলঙ্গ এলাকা থেকে দমকলের একাধিক ইঞ্জিন এলেও এখনও আয়ত্তের বাইরে আগুন।

মুম্বইয়ের সিটি সেন্টার মলে বিধ্বংসী আগুন

মুম্বইয়ে বিধ্বংসী অগ্নিকাণ্ড। বৃহস্পতিবার রাত থেকে দাউদাউ করে জ্বলছে মধ্য মুম্বইয়ের সিটি সেন্টার মল। শহর ও সংলঙ্গ এলাকা থেকে দমকলের একাধিক ইঞ্জিন এলেও এখনও আয়ত্তের বাইরে আগুন। সেই সময় মলের ভিতরে থাকা সবাইকে সুরক্ষিতভাবে বাইরে বের করা সম্ভব হয়েছে। আগুনের ভয়াবহতা এতটাই যে পাশ্ববর্তী ৫৫তলার অর্কিড এনক্লেভ থেকেও প্রায় সাড়ে তিন হাজার বাসিন্দাকে বের করে আনা হয়েছে।

আগুন নেভাতে গিয়ে জখম হয়েছেন দমকলের দু’জন। তাঁদের জে জে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

জানা গিয়েছে, বৃহস্পতিবার রাতে মলের দ্বিতীয় তলায় আগুনের লেলিহান শিখা প্রথমে দেখা যায়। যা ক্রমে তৃতীয় তলাতেও ছড়িয়ে পড়ে। রাতেই ২৪টি ইঞ্জিন ও ১৬ ওয়াটার ট্যাঙ্ক দিয়ে আগুন নেভানোর কাজ চালিয়েছে দমকল। হাজির থাকতে দেখা যায় চিফ ফায়ার অফিসার সহ দমকলের ২৫০ জন আধিকারিককে।

বৃহন্মুম্বই পৌরসভার এক ওয়ার্ড অফিসার জানিয়েছেন মলের দ্বিতীয় তলের একটি দোকানে প্রথমে আগুন লাগে। কালো ধোঁয়ায় ভরে যায় ওই জায়গা। মলের বাইরের জানালার কাঁচ ভেঙে দমকল কর্মীরা ভিতরে প্রবেশের চেষ্টা করেছেন। শর্ট সার্কিটের ফলেই এই আগুন বলে প্রাথমিকভাবে দমকলের অনুমান।

এই ঘটনায় মুম্বইয়ের বেলাসিস রোডে যান চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে।

শেষ পাওয়া খবর অনুযায়ী, এখনও লেলিহান শিখাকে আয়ত্তে আনার আপ্রাণ চেষ্টা জানিয়ে যাচ্ছেন দমকলকর্মীরা। অগ্নিকাণ্ডে ব্যাপক ক্ষতির আশঙ্কা করা হচ্ছে। যদিও আগুনে পুরোপুরি নিয়ন্ত্রণে না এলে ক্ষতির পরিমাণ জানা সম্ভব নয়।

Read in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Major fire at mumbai scity centre mall