scorecardresearch

বড় খবর

বিদ্যুৎ বিপর্যয়ের রেশ কাটিয়ে ধীরে ধীরে ছন্দে ফিরছে মুম্বই

গ্রিড ফেলিওরের কারণে সোমবার সকাল ১০টার পর থেকে বিদ্যুৎহীন মুম্বই।

বিদ্যুৎ বিপর্যয়ের রেশ কাটিয়ে ধীরে ধীরে ছন্দে ফিরছে মুম্বই

সোমবার সকালে বিদ্যুৎ বিভ্রাটের বিপর্যস্ত হয় দেশের বাণিজ্যনগরী মুম্বই। গ্রিড ফেলিওরের কারণে সোমবার সকাল ১০টার পর থেকে বিদ্যুৎহীন মুম্বই। বিদ্যুৎ বিভ্রাটে স্তব্ধ মুম্বইয়ের ট্রেন পরিষেবা। মুম্বইয়ের মতোই হাল থানে, নবি মুম্বই সহ সমগ্র মুম্বই মেট্রোপলিটন রিজিয়নের। তবে ঘন্টাখানের মধ্যেই ফের বিদ্যুৎ পরিষেবা ফিরতে শুরু করে। খড়ঘর, দক্ষিণ মুম্বাইয়ের চার্চগেট এবং থানায় মুমব্রা সহ বিভিন্ন এলাকায় পরিষেবা পুনরায় চালু হচ্ছে।

মুম্বইয়ের প্রধান বিদ্যুৎ সরবরাহকারী সংস্থা বেস্ট জানিয়েছে টাটাদের লাইনে বিভ্রাটের জন্যেই এই অবস্থা। বেস্ট, টাটা, আদানি- প্রায় কোনও সংস্থাই এই মুহূর্তে বিদ্যুৎ দিতে পাচ্ছে না। জানা যাচ্ছে শুধু মুম্বই নয়, লোনাভালা, খাণ্ডালা, পাওয়ানা, আলিবাগ, আম্বি ভ্যালি প্রভৃতি শহরেও বিদ্যুৎ নেই।

গ্রিড ফেলিওরের কারণে চার্চগেট থেকে ভাসাই পর্যন্ত বন্ধ রয়েছে রেল পরিষেবা। জানা গিয়েছে, মুম্বইয়ের ওয়েস্টার্ন রেলয়ে ছাড়াও সেন্ট্রাল রেলয়ের ক্ষেত্রেও ব্যাহত হয়েছে পরিষেবা।সপ্তাহের প্রথম কাজের দিনে আচমকা লোকাল ট্রেন পরিষেবা বন্ধ হয়ে যাওয়ায় সমস্যায় পড়েছেন যাত্রীরা। তবে, ১২টার পর থেকে বেশ কয়েকটি ট্রেন ঘুর পথে চালানোর কাজ শুরু হয়েছে।

সরকারের তরফে সমস্ত রকমের চেষ্টা করা হচ্ছে যাতে তাড়াতাড়ি বিদ্যুৎ চলে আসে।

তবে বিদ্যুৎ বিভ্রাটের মধ্যেও বম্বে স্টক এক্সচেঞ্জে ট্রেডিং বন্ধ হয়নি। যদিও মুম্বই বিশ্ববিদ্যালয় তাদের সমস্ত অনলাইন পরীক্ষা বাতিল করে দিয়েছে। আগামী রবিবার দিন এই পরীক্ষা নেওয়া হবে বলে জানানো হয়েছে।

Read in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Major power failure across mumbai thane panvel