বড় খবর

জম্মুতে উদ্ধার বিস্ফোরক, পুলওয়ামা হামলার দ্বিতীয় বার্ষিকীতে নাশকতার ছক বানচাল

জম্মুর কুঞ্জওয়ানি এবং সাম্বা জেলার বারী ব্রাহ্মণা অঞ্চল থেকে দু’জন শীর্ষ জঙ্গিকে গ্রেফতার করা হয়। তাদের জেরা করেই নাশকতার কথা জানতে পারে পুলিশ।

পুলওয়ামা হামলার দ্বিতীয় বর্ষপূর্তিতে উপত্যাকায় বড়সড় নাশকতা ফাঁস হল। জনবহুল বাস স্ট্যান্ড থেকে উদ্দার হল ৭ কেজি বিস্ফোরক। পুলওয়ামা হামলার দ্বিতীয় বর্ষপূর্তিতে নাশকতার জন্যই এই বিস্ফোরক মজুত করা হয়েছিল বলে মনে করছে পুলিশ।

জম্মুর কুঞ্জওয়ানি এবং সাম্বা জেলার বারী ব্রাহ্মণা অঞ্চল থেকে দু’জন শীর্ষ জঙ্গিকে গ্রেফতার করা হয়। তাদের জেরা করেই এই বিস্ফোরক মজুতের বিষয়টি জানতে পারে পুলিশ।

এর আগে গত শনিবার অনন্তনাগের সাম্বা এলাকা থেকে যৌথ বাহিনী রেজিস্ট্রেশন ফ্রন্টের (টিআরএফ) জঙ্গি জহুর আহমদ রায়েরকে গ্রেফতার করেছে। ধৃতের বিরুদ্ধে তিন বিজেপির কর্মকর্তা ও এক পুলিশ কর্মীকে হত্যার অভিযোগ রয়েছে। জানা যাচ্ছে জহুর পাক অধিকৃত কাশ্মীর থেকে সন্ত্রাসের প্রশিক্ষণ নিয়েছিল এবং পরে রাজৌরি এলাকায় অনুপ্রবেশের মাধ্যমে ভারতে চলে আসে।

৬ ফেব্রুয়ারি জঙ্গি সংগঠন লস্কর-ই-মুস্তাফার সদস্য হৃদয়াতুল্লা মালিক ওরফে হাসনাইনকে জম্মুর কুঞ্জওয়ানি থেকে গ্রেফতার করা হয়।

২০১৮ সালের এই দিনেই পাক জঙ্গি সংগঠনের মদতে পুলওয়ামা হাংলার ঘটনা ঘটে। ৭০টি গাড়ির সিআরপিএফ কনভয়ে হামলা চলে। সেই হাংলায় ৪০ আধা সেনা শহিদ হন।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুনpcdchজম্মু

Web Title: Major tragedy averted as 7 kg ied is detected jammu bus stand

Next Story
উত্তরাখণ্ড বিপর্যয়: আরও ১২টি দেহ উদ্ধার, মৃতের সংখ্যা বেড়ে হল ৫০
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com