scorecardresearch

বড় খবর

মমতা সরকারকে কড়া নোটিস সুপ্রিম কোর্টের

রাজ্য় তরফের আইনজীবী জেল ম্য়ানুয়ালের উল্লেখ করায় শীর্ষ আদালত তার কড়া উত্তর দিয়ে বলেছে, ওই ম্য়ানুয়াল সুপ্রিম কোর্টের উপরে নয়।

mamata banerjee, priyanka sharma, মমতা, প্রিয়াঙ্কা শর্মা
মমতা ও প্রিয়াঙ্কা শর্মা।

বিজেপি সদস্য় প্রিয়াঙ্কা শর্মাকে জেল থেকে মুক্তি দিতে দেরি করার জন্য় রাজ্য় সরকারকে নোটিস দিল সুপ্রিম কোর্ট।  মুখ্য়মন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্য়ায়ের বিকৃত ছবি পোস্ট করার জন্য় তাঁকে গ্রেফতার করা হয়েছিল। সুপ্রিম কোর্ট প্রিয়াঙ্কাকে অবিলম্বে ছাড়ার নির্দেশ দিলেও তা পালন করা হয়নি।

গত ১৫ মে প্রিয়াঙ্কা শর্মাকে জেল থেকে ছাড়া হয়। জেলমুক্তির পরেও তিনি মমতার বিকৃত ছবি দেওয়ার জন্য় ক্ষমা চাইতে রাজি হননি।

প্রধান বিচারপতি রঞ্জন গগৈয়ের নেতৃত্বাধীন এক বেঞ্চ সোমবার রাজ্য় সরকার ও অন্য়ান্য়দের বিরুদ্ধে নোটিস জারি করেছে। নোটিস জারি করা হয়েছে প্রিয়াঙ্কার ভাই রাজীব শর্মার করা এক আবেদনের ভিত্তিতে। রাজীবের আইনজীবী নীরজ কিষণ কাউল বলেছেন, বেঞ্চ ১৪ তারিখে প্রিয়াঙ্কার জামিন মঞ্জুর করে তাঁকে ছেড়ে দিতে বললেও তাঁকে মুক্তি দেওয়া হয়নি।

তিনি আরও বলেন, “জেল কর্তৃপক্ষ দাবি করেছিল হয় আদালতের নির্দেশের সার্টিফায়েড কপি আনতে হবে অথবা সংশ্লিষ্ট মুখ্য় মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেটের দ্বারস্থ হতে হবে।”

রাজ্য় তরফের আইনজীবী জেল ম্য়ানুয়ালের উল্লেখ করায় শীর্ষ আদালত তার কড়া উত্তর দিয়ে বলেছে, ওই ম্য়ানুয়াল সুপ্রিম কোর্টের উপরে নয়। বেঞ্চ বলেছিল, “এটা মেনে নেওয়া যায় না। গ্রেফতারিটাই প্রাথমিক ভাবে গোঁজামিলের উপর দাঁড়িয়ে। বেঞ্চের বক্তব্য় ছিল অবিলম্বে প্রিয়াঙ্কাকে মুক্তি না দিলে তা আদালত অবমাননার শামিল হবে।” সুপ্রিম কোর্টের নির্দেশের পরে এক মিনিটও কীভাবে পুলিশ বা রাজ্য় প্রিয়াঙ্কাকে আটকে রাখতে পারে, তা নিয়ে প্রশ্ন তোলেন কাউল।

প্রিয়াঙ্কা আরও বলেন, “আমি মামলা লড়ব। একটা মিমের জন্য় আমি ক্ষমা চাইব না, আমাকে ১৮ ঘণ্টা আটক করে রাখা হয়েছিল, এবং আমার জামিনের আবেদনের পর গ্রাহ্য হওয়ার পরেও আমাকে আমার আইনজীবী বা পরিবারের সঙ্গে দেখা করতে দেওয়া হয়নি। আমাকে জেলে অত্য়াচার করা হয়েছেষ জেলের কর্মীরা আমার সঙ্গে ক্রিমিন্য়ালের মত ব্য়বহার করেছে।”

 

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Mamata morphed picture priyanka sharma bjp supreme court notice to west bengal state government