সরকারি কর্মীদের মহার্ঘ ভাতা দেওয়ার ভাবনা, বেতন বাড়ল সিভিক ভলান্টিয়রদের

রাজ্যে ২ লক্ষ ৩০ হাজার আইসিডিএস আছে। তাঁদের ভাতা বাড়ছে ১০০০ টাকা করে। ভাতা বাড়ছে আশা কর্মীদেরও।

By: Kolkata  Updated: May 21, 2018, 10:42:45 PM

গুণিজনদের সম্মান দেওয়ার মঞ্চেই মুখ্য়মন্ত্রীর ঘোষণায়  আশার আলো দেখতে পেলেন সরকারি কর্মীরা। সোমবার মমতা বন্দ্য়োপাধ্য়ায় নজরুল মঞ্চে ঘোষণা করেন, রাজ্য সরকারি কর্মিদের মহার্ঘভাতার বিষয়টি বিবেচনায় রয়েছে তাঁদের। এদিন তিনি বলেন, ‘‘সরকারি কর্মীদের ডিএ-র কথা ভেবে রেখেছি। পুজোর আগে বিষয়টি দেখে নেওয়া হবে। অর্থমন্ত্রী বিষয়টা দেখছে।’’ শুধু সরকারি কর্মীরা নন, মমতার নজরে রয়েছেন সিভিক ভলান্টিয়ররাও। তাঁদের বেতন বৃদ্ধির কথা এদিন ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী। ‘‘সিভিক ভলান্টিয়াররা অনেক কাজ করে। তাঁদের ভবিষ্যৎ সুরক্ষিত করার জন্য় আগামী অক্টোবর থেকে তাদের বেতন সাড়ে ৫হাজার টাকা থেকে ৮ হাজার টাকা করে দেওয়া হবে।’’ এছাড়াও জুনিয়র হোমগার্ডদের পুলিশ কনস্টেবল পদে উন্নীত করা হবে বলে জানিয়েছেন তিনি।

মুখ্যমন্ত্রী এদিন বেতন বাড়িয়েছেন স্বাস্থ্যকর্মীদেরও। তিনি বলেন, রাজ্যে ২ লক্ষ ৩০ হাজার আইসিডিএস আছে। তাঁদের ভাতা বাড়ছে ১০০০ টাকা করে।

ভাতা বাড়ছে আশা কর্মীদেরও। ২০০০ টাকার জায়গায় তাঁরা এবার ৩০০০ টাকা করে পাবেন।

এদিনের অনুষ্ঠান ছিল গুণিজন সংবর্ধনার। সংবর্ধনায় যোগ দিতে এসেছিলেন সংগীতশিল্পী আশা ভোঁসলে।পরিবর্তিত কলকাতায় এসে যে তিনি যে যথেষ্ট খুশি সে কথা জানাতে ভোলেননি তিনি।

mamata gunijonPP-21-STATE AWARD 03-001 বঙ্গবিভূষণে সম্মানিত আশা ভোঁসলে (এক্সপ্রেস ফোটো- পার্থ পাল) mamata gunijonPP-21-STATE AWARD 08-003 মঞ্চে আলাপচারিতায় আশা ভোঁসলে ও প্রসেনজিৎ (এক্সপ্রেস ফোটো- পার্থ পাল) mamata gunijonPP-21-STATE AWARD 06-002 সংবর্ধনা মঞ্চে মমতার সঙ্গে আশা ভোঁসলে (এক্সপ্রেস ফোটো- পার্থ পাল)

এদিন যাঁরা সংবর্ধিত হয়েছেন,

বঙ্গভূষণ

১. অরুন্ধতী হোম চৌধুরী

২. শ্রীরাধা বন্দ্য়োপাধ্য়ায়

৩. পার্থ ঘোষ (বাচিক শিল্পী)

 

বঙ্গবিভূষণ

১. গিরিজাশঙ্কর রায় (রাজবংশী ভাষা সমিতি)

২. সুহৃদ কুমার ভৌমিক (সাঁওতালি ভাষা সাহিত্য়)

৩. সমরেশ মজুমদার

৪. শ্য়ামল সেন

৫. প্রসেনজিৎ চট্টোপাধ্য়ায়

৬. সুব্রত ভট্টাচার্য

৭. মহম্মদ হাবিব

৮. আশা ভোঁসলে

 

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the General News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Mamata thinks of da enhancement for west bengal government employees

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
অস্বস্তি
X