বড় খবর

মধ্য়রাতে পুলিশি হানা ঘিরে ধুন্ধুমার মণিপুর বিশ্ববিদ্য়ালয়ে

মণিপুর বিশ্ববিদ্য়ালয়ের ছাত্রদের হস্টেলে হানা দিয়ে কমপক্ষে ৯০ জন পড়ুয়াকে আটক করেছে পুলিশ।আটকদের মধ্য়ে রয়েছেন বিশ্ববিদ্য়ালয়ের ছাত্র সংসদের প্রেসিডেন্টও।

manipur, মণিপুর
মণিপুর বিশ্ববিদ্য়ালয়ের ছাত্রদের হস্টেলে হানা দিয়ে কমপক্ষে ৯০ জন পড়ুয়াকে আটক করেছে পুলিশ। ছবি: ইন্ডিয়ান এক্সপ্রেস।

বৃহস্পতিবার মধ্য়রাতে ধুন্ধুমার কাণ্ড ঘটল মণিপুর বিশ্ববিদ্য়ালয়ে। মাঝরাতে বিশ্ববিদ্য়ালয়ের ক্য়াম্পাসে পুলিশি হানা ঘিরে তোলপাড় উত্তর-পূর্বের সে রাজ্য়। সূ্র মারফৎ জানা গিয়েছে, মণিপুর বিশ্ববিদ্য়ালয়ের ছাত্রদের হস্টেলে হানা দিয়ে কমপক্ষে ৯০ জন পড়ুয়াকে আটক করেছে পুলিশ।আটকদের মধ্য়ে রয়েছেন বিশ্ববিদ্য়ালয়ের ছাত্র সংসদের প্রেসিডেন্টও। তবে শুধু পড়ুয়ারাই নন, ৫ জন শিক্ষককেও আটক করা হয়েছে বলে জানা গিয়েছে। উল্লেখ্য়, বিশ্ববিদ্য়ালয়ের উপাচার্য এ পি পাণ্ডের বিরুদ্ধে আর্থিক দুর্নীতির অভিযোগের তদন্তের দাবি জানিয়ে সরব হয়েছিলেন ছাত্র সংসদের সভাপতি।

অন্য়দিকে, বিশ্ববিদ্য়ালয়ের ক্য়াম্পাসে পুলিশি হানা নিয়ে বিতর্ক তৈরি হয়েছে। গতরাতে অভিযানের সময় পুলিশ কাঁদানে গ্য়াস ছোড়ে। যার জেরে বেশ কয়েকজন পড়ুয়া জখম হয়েছেন বলে জানা গিয়েছেন। অনেক পড়ুয়াই আতঙ্কে হস্টেল ছেড়েছেন। এ ঘটনার জেরে রাজধানী ইম্ফলে মোবাইল ইন্টারনেট পরিষেবা বন্ধ রাখা হয়েছে।

আরও পড়ুন, জটিলতা বাড়ছে প্রেসিডেন্সি চত্বরে, হিন্দু হস্টেল নিয়ে বিব্রত রাজ্যপালও

এ ঘটনা প্রসঙ্গে পশ্চিম ইম্ফলের পুলিশ সুরার যোগেশচন্দ্র হেওবিজাম জানান যে, সহ-উপাচার্য যুগিন্দ্র সিং সিংজেমাই থানায় অভিযোগ দায়ের করে জানান যে, পড়ুয়ারা তাঁকে হেনস্থা করেছেন। সহ-উপাচার্যের অভিযোগের ভিত্তিতেই বৃহস্পতিবার রাতে ক্য়াম্পাসে পুলিশ যায় বলে তিনি জানিয়েছেন। এ প্রসঙ্গে আরেক পুলিশ আধিকারিক জানান যে, বিক্ষোবরত ছাত্রদের আটক করা হয়েছে। গোটা ঘটনা তদন্ত করে দেখা হচ্ছে যে আটকদের মধ্য়ে কাদের গ্রেফতার করা হবে আর কাদের ছেড়ে দেওয়া হবে।

উল্লেখ্য়, দীর্ঘদিন ধরে ছাত্র ও শিক্ষকদের একাংশের লাগাতার বিক্ষোভের জেরে উপাচার্যকে সাসপেন্ড করে মানবসম্পদ উন্নয়ন মন্ত্রক। এরপরই গত ১০ সেপ্টেম্বর সহ-উপাচার্য পদে যুগিন্দ্র সিংকে নিযুক্ত করা হয়।

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Manipur university ver 90 students teachers detained

Next Story
রাজনৈতিক দলকে সমর্থন করে নির্বাচন প্রচার কমিয়ে আনার সিদ্ধান্ত ফেসবুকের
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com