scorecardresearch

দেশের প্রাক্তন প্রধানমন্ত্রীর জন্মদিনে শুভেচ্ছাবার্তা সব রাজনৈতিক মহলের

আমেরিকা থেকে পূর্বসূরীকে শুভেচ্ছাবার্তা পাঠালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। মনমোহন সিংয়ের ৮৭তম জন্মদিনে তাঁর দীর্ঘ ও নিরোগ জীবনের কামনা করেছেন মোদী।

manmohan singh security

৮৭ তম জন্মদিনে দেশজুড়ে শুভেচ্ছাবার্তায় ভাসলেন প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং। আমেরিকা থেকে পূর্বসূরীকে শুভেচ্ছাবার্তা পাঠালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। মনমোহন সিংয়ের ৮৭ তম জন্মদিনে তাঁর দীর্ঘ ও নিরোগ জীবনের কামনা করেছেন মোদী। অন্যদিকে, রাজনীতিতে মনমোহন সিংয়ের অবদানের কথা উল্লেখ করে কংগ্রেস নেত্রী সোনিয়া গান্ধী বলেন, “দেশ গড়া, দেশের উন্নতি এবং অর্থনৈতিক উন্নতিতে মনমোহন সিংয়ের অবদান উল্লেখযোগ্য।” পরবর্তীতে একটি বিবৃতিতে সোনিয়া গান্ধী বলেন, “বর্তমান শাসকদের উচিত তাঁর অন্তর্নিহিত পাণ্ডিত্য থেকে কিছু শেখা”।

https://platform.twitter.com/widgets.js

আরও পড়ুন- তিন তালাকপ্রাপ্তদের আর্থিক সাহায্য ঘোষণা যোগী আদিত্যনাথের

মনমোহন সিংকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন কংগ্রেস নেতা রাহুল গান্ধীও। তিনি বলেন, “দেশ গঠনের ক্ষেত্রে মনমোহন সিংয়ের নিঃস্বার্থ সেবা এবং অবিশ্বাস্য অবদান সকলের স্বীকার করা উচিত।” রাহুল বলেন, “তাঁর জন্মদিনে আমার অনেক শুভেচ্ছা। আমি তাঁর সুস্বাস্থ্য এবং আগামী দিনগুলি যাতে সুখের হয় সেই প্রার্থনা করছি”। সম্প্রতি প্রাক্তন অর্থমন্ত্রী পি চিদাম্বরম দেশের অবস্থা নিয়ে উদ্বেগ প্রকাশ করে বলেন, “দেশে যে পরিস্থিতি চলছে সেই জায়গা থেকে দেশের অর্থনীতিকে উজ্জীবিত করতে পারেন একজনই। তিনি হলেন মনমোহন সিং”। চিদাম্বরমের পক্ষ থেকে তাঁর পরিবার একটি টুইট করে বলেন, “শুভ জন্মদিন ডা: মনমোহন সিং। আপনি শতায়ু হোন এই প্রার্থনা করি”।

https://platform.twitter.com/widgets.js

বর্তমান প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিংও শুভেচ্ছাবার্তা পাঠান মনমোহন সিংকে। তিনি বলেন, “জন্মদিনে অনেক শুভেচ্ছা এবং অভিনন্দন আমাদের দেশের প্রাক্তন প্রধানমন্ত্রী ডা: মনমোহন সিংকে। আগামীতে তাঁর সুস্থ জীবন এবং দীর্ঘায়ু কামনা করি”। কংগ্রেসের নেতা এবং অন্যান্য দলের নেতারাও মনমোহন সিংয়ের জন্মদিনে তাঁকে সোশ্যাল মিডিয়ায় শুভেচ্ছা জানিয়েছেন। কংগ্রেস নেতা জয়রাম রমেশ টুইট করে বলেন, “আজ ডা: মনমোহন সিংয়ের ৮৭ তম জন্মদিন। ১৯৯১ সালের ২৪ জুলাই তাঁর বাজেট পেশের মধ্য দিয়েই তিনি ভারতের অর্থনীতির বদল ঘটিয়েছিলেন। আমি সেই দিনটির কথা বারবার মনে করতে চাই। এই সময় তাঁকে আমাদের প্রয়োজন”।

https://platform.twitter.com/widgets.js

অন্যদিকে, কংগ্রেসের টুইটারের অফিসিয়াল পেজ থেকে টুইট করে বলা হয়, “প্রাক্তন প্রধানমন্ত্রী ডা: মনমোহন সিংয়ের জন্মদিন উদযাপন করার সাথে সাথে আমরা তাঁর কয়েকটি সেরা কীর্তির দিকে ফিরে তাকাই। তিনি বেশ কয়েক দশক ধরে আমাদের দেশের সেবা করেছেন এবং তাঁর বুদ্ধি, নম্রতা ও নিষ্ঠার সাথে তা চালিয়ে যাচ্ছেন। ” ডিএমকে নেতা এম কে স্টালিন বলেন, “এখনও সংসদ এবং ভারতের রাজনীতি মনমোহন সিংয়ের নেতৃত্বে লাভবান হচ্ছে। আমি চাই আরও অনেক বছর তিনি দেশ এবং জনগণের সেবা করে যান”।

Read the full story in English

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Manmohan singhs birthday wishes from all corners