scorecardresearch

বড় খবর

মোট সংক্রমণের ৫৪% কেরলের! বিপদ বুঝতে সদলবলে তিরুঅনন্তপুরমে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী

Covid Cases in Kerala: সূত্রের খবর, দেশব্যাপী গত ২৪ ঘণ্টায় সংক্রমিত ৩২, ৯৩৭ জন। কিন্তু কেরলে সংক্রমিত ১৮,৫৮২ জন।

Coronavirus India Update 12 June 2021
কমছে সংক্রমণের হার, কিন্তু মৃত্যু ঘিরে উদ্বেগ কাটছে না।

Covid Cases in Kerala: দেশব্যাপী দৈনিক সংক্রমণ কমলেও, কেন্দ্রের উদ্বেগ বাড়িয়েছে কেরালা। সে রাজ্যে দৈনিক সংক্রমণ প্রায় ১৯ হাজার ছুঁইছুঁই। এই পরিবেশে কেন্দ্রীয় দল নিয়ে কেরল পৌছলেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মান্ডব্য। সূত্রের খবর, দেশব্যাপী গত ২৪ ঘণ্টায় সংক্রমিত ৩২, ৯৩৭ জন। কিন্তু কেরলে সংক্রমিত ১৮,৫৮২ জন। অর্থাৎ মোট সংক্রমণের অর্ধেকের বেশি মানুষ (৫৪%) দক্ষিণের সেই রাজ্যে সংক্রমিত।

শুধু দৈনিক সংক্রমণ নয়, সে রাজ্যে উদ্বেগ বাড়িয়েছে সংক্রমণের হার। কেরলে সংক্রমিতের হার ১৫.১১%। সে রাজ্যে একদিনে মৃত ১০২ জন, মোট আক্রান্ত ৩৬ লক্ষ ৬৯ হাজার। তবে শুধু কেরল নয়, মহারাষ্ট্রের দৈনিক সংক্রমণও চিন্তায় রেখেছে। সে রাজ্যে গত ২৪ ঘণ্টায় সংক্রমিত প্রায় ৪ হাজার ৮০০ জন, মৃত্যু হয়েছে ১৩০ জনের। মহারাষ্ট্রে মোট সংক্রমিত ৬৩ লক্ষ ৯২ হাজার ৬৬০ জন।

এদিকে, সোমবার থেকে বাংলায় কার্যকর নয়া কোভিড বিধি। বিধি সামান্য শিথিল করে এদিন থেকে গোটা মাস রাত ১১টা-ভোর ৫টা পর্যন্ত চলবে রাত্রিকালীন বিধিনিষেধ। বাড়ানো হয়েছে রাতের দিকে মেট্রো। সন্ধ্যা ৮টার বদলে রাত ৯টায় ছাড়বে শেষ মেট্রো। দমদম এবং কবি নজরুল, দুই স্টেশনের জন্যই এই সময়সূচি। এখনই চলবে না লোকাল ট্রেন।

এমনকি, শনিবার সকাল ও সন্ধ্যায় মিলিয়ে চলবে বিশেষ মেট্রো। এমনটাই কলকাতা মেট্রো সূত্রে খবর। অপরদিকে, স্বাস্থ্যমন্ত্রকের তথ্য বলছে, সোমবার পর্যন্ত দেশে করোনাভাইরাসে সংক্রমিতের সংখ্যা বেড়ে ৩ কোটি ২২ লক্ষ ২৫ হাজার ৫১৩ জন৷ এখনও পর্যন্ত মারণ করোনা প্রাণ কেড়েছে ৪ লক্ষ ৩১ হাজার ৬৪২ জনের৷ তবে ইতিমধ্যেই ৩ কোটি ১৪ লক্ষ ১১ হাজার ৯২৪ জন করোনামুক্ত হয়েছেন৷ এই মুহূর্তে দেশে দেশে করোনা পজিটিভিটি রেট ২.৭৯ শতাংশ৷ গত তিন সপ্তাহ ধরে দেশের করোনা পজিটিভিটি রেট ৩ শতাংশের নীচে রয়েছে৷ স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী এখনও পর্যন্ত দেশের ৫৪ কোটি ৫৮ লক্ষ মানুষ করোনার টিকা পেয়েছেন৷  

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Mansukh mandbya reached kerala to oversee covid condition national