বড় খবর

প্রচণ্ড বৃষ্টি-বজ্রপাত, দেশের তিন রাজ্যে মৃত বহু

উত্তরপ্রদেশ, রাজস্থানে এবং মধ্যপ্রদেশে রবিবারের বৃষ্টি ও বজ্রপাতে নূন্যতম ৬৮ জনের প্রাণ গিয়েছে।

সব থেকে বেশি বৃষ্টি হয়েছে উত্তরপ্রদেশে। বজ্রপাতে এ রাজ্যে প্রাণ গিয়েছে ৪১ জনের।

প্রচণ্ড বৃষ্টি ও বজ্রপাতে দেশের তিন রাজ্যে মৃত্যু হল কমপক্ষে ৬৮ জনের। এই সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা। উত্তরপ্রদেশ, রাজস্থানে এবং মধ্যপ্রদেশে রবিবার বিকেল থেকেই বৃষ্টি ও বজ্রপাত চলছিল। তাতে শিশু ও মহিলা সহ মৃত্যু হয়েছে ৬৮ জনের। এরমধ্যে মৃতের সংখ্যা সব থেকে বেশি উত্তরপ্রদেশে। বজ্রপাতে এ রাজ্যে প্রাণ গিয়েছে ৪১ জনের। রাজস্থানে ও যমধ্যপ্রদেশে মৃত্যু হয়েছে যথাক্রমে ২১ ও ৭ জনের।

ভারতের আবহাওয়া দফতর জানিয়েছে দক্ষিণ পশ্চিম মৌসুমী বায়ুর প্রভাবে এবার দিল্লি, পশ্চিম উত্তরপ্রদেশের একাংশ, পাঞ্জাব, হরিয়ানা ও মধ্যপ্রদেশে সোমবারও বৃষ্টি চলবে। আগামী ৪৮ ঘন্টায় দেশের অন্যত্র বৃষ্টি হতে পারে। তবে, আগামী পাঁচ দিন এধরণের আবহাওয়াই বজায় থাকবে।

দেশের দক্ষিণপ্রান্ত কেরালায় ইতিমদ্যেই বৃষ্টি হচ্ছে। অতিরিক্ত বৃষ্টির কারণে উত্তর ভারতের পাঁচ রাজ্যে কমলা সতর্কতা জারি করা হয়েছে।

তবে, দিল্লিতে এখনও বর্ষা প্রবেশ করেনি। আবাহওয়া দফতর জানিয়েছিল যে জুন মাসে রাজধানীতে বর্ষা প্রবেশ করবে। কিন্তু তা হয়নি। পরে জানানো হয় ১০ জুলাই দিল্লিতে বর্ষা ঢুকবে। কিন্তু আদ্রতা বৃদ্ধি ও বেগে হাওয়া দিলেও শেষ পর্যন্ত বর্ষা প্রবেশ করেনি দিল্লিতে।

Read in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Many killed as lightning strikes up rajasthan madhya pradesh

Next Story
কোভিডের একটি ডোজে ‘ভুয়ো সুরক্ষা’ তৈরি হচ্ছে দেহে!UP, Corona India
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com