scorecardresearch

বড় খবর

মাওবাদী হামলার সময়ে দূরদর্শনের সংবাদকর্মীর মা-কে ভিডিও মেসেজ দেখুন

‘‘মাওবাদীরা নতুন তৈরি হওয়া রাস্তা কেটে দেওয়ার জন্য গ্রামবাসীদের মারধর করা সত্ত্বেও তাঁরা সে কাজ করেননি। সে জন্যই এই হামলার ঘটনা হয়েছে।’’

মাওবাদী হামলার সময়ে দূরদর্শনের সংবাদকর্মীর মা-কে ভিডিও মেসেজ দেখুন
ছবি সৌজন্য- টুইটার

দূরদর্শনের যে ক্যামেরা অ্যাসিস্ট্যান্ট ছত্তিসগড়ের সাম্প্রতিক মাওবাদী হানায় বেঁচে গিয়েছিলেন, তাঁর নাম মোরমুক্ট। তিনি তাঁর মা-কে একটি ভিডিও মেসেজ পাঠিয়েছিলেন হামলা চলাকালীনই। সে ভিডিও-তে তিনি মাকে কত ভালোবালেন সে কথা জানিয়েছিলেন, জানিয়েছিলেন যে সেদিন নাও বেঁচে ফিরতে পারেন তিনি। ভিডিও রেকর্ডিংয়ে তাঁকে বলতে শোনা গেছে, “পরিস্থিতি ভয়ংকর, কিন্তু আমি মৃত্যুকে ভয় পাচ্ছি না।”

ছত্তিশগড়ের নির্বাচনী সংবাদ সংগ্রহে গিয়েছিলেন সাংবাদিক ধীরাজ কুমার এবং ক্যামেরাপার্সন অচ্যুতানন্দ সাহু। তাঁদেরই সঙ্গী ছিলেন মোরমুক্ট। সোমবার বস্তারে পৌঁছেছিলেন তাঁরা। মঙ্গলবার তাঁদের উপর মাওবাদী হামলা হয়। সে হামলায় নিহত হন ক্য়ামেরাপার্সন অচ্যুতানান্দ সাহু এবং দুই পুলিশকর্মী। দুই আহত ব্যক্তিকে চিকিৎসার জন্য রায়পুরে উড়িয়ে নিয়ে যাওয়া হয়েছে। তাঁদের অবস্থা স্থিতিশীল বলে জানা গিয়েছে।

দান্তেওয়াড়ার পুলিশ সুপার অভিষেক পল্লব বলেছেন, গত কয়েক সপ্তাহে সাংবাদিকদের বেশ কয়েকটি দল এলাকার উন্নয়ন ও নির্বাচন সংক্রান্ত খবর সংগ্রহ করতে গিয়ে ওই এলাকা পরিদর্শন করেছেন। “মানুষ সাংবাদিকদের জানাচ্ছেন কীভাবে নতুন রাস্তা তৈরি হয়েছে, যার ফলে শিক্ষকরা এলাকায় যাচ্ছেন, বাইক যাতায়ত করছে, এমনকি অ্যাম্বুল্যান্স এখন নতুন রাস্তা দিয়ে যাতায়াত করতে পারে।”

তিনি আরও বলেছেন, “মাওবাদীরা নতুন তৈরি হওয়া রাস্তা কেটে দেওয়ার জন্য গ্রামবাসীদের মারধর করা সত্ত্বেও তাঁরা সে কাজ করেননি। সে জন্যই এই হামলার ঘটনা হয়েছে। একা ওই সাংবাদিককে শুধু নয়, অন্য দুজনকেও হত্যার চেষ্টা করেছিল মাওবাদীরা, কিন্তু একজন কনস্টেবল ওঁদের সরিয়ে দিয়ে মাঝখানে এসে দাঁড়ান। এ ঘটনায় ওই কনস্টেবলের মৃত্যু হয়েছে।”

Read the full story in English

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Maoist attaack video message to mother of dd camera assistant