ঝাড়খন্ডে মাওবাদী হামলায় নিহত পাঁচ পুলিশকর্মী

১৭ তম লোকসভা নির্বাচনের পর এই নিয়ে তিনবার মাওবাদী হামলা হল ঝাড়খন্ডে। ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী রঘুবর দাস এই হামলার নিন্দা করে বলেছেন, "পুলিশকর্মীদের এই বলিদান বৃথা হবে না।"

By: Abhishek Angad Ranchi  Updated: June 15, 2019, 04:13:31 PM

ঝাড়খন্ডের সরাইকেলা জেলায় কুরকু বাজার অঞ্চলে মাওবাদীদের গুলিতে নিহত হয়েছেন পাঁচজন পুলিশকর্মী। শুক্রবার সন্ধে সাড়ে ছ’টায় এলাকায় টহল দেওয়ার সময় তাঁদের ওপর হামলা হয়, জানিয়েছেন ঝাড়খন্ডের অতিরিক্ত ডিরেক্টর জেনারেল (এডিজি)।

পুলিশ সূত্রে খবর, হামলায় নিহতদের মধ্যে দু’জন অ্যাসিস্ট্যান্ট সাব ইন্সপেক্টর গোবর্ধন পাসোয়ান এবং মনোধন হাঁসদা, এবং তিনজন কনস্টেবল, ধনেশ্বর মাহাতো, যুধিষ্ঠির এবং দিব্রু পূর্তি।

ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী রঘুবর দাস এই হামলার নিন্দা করে বলেছেন, “পুলিশকর্মীদের এই বলিদান বৃথা হবে না।” গভীর শোকের এই সময়ে নিহতদের পরিবারের পাশে থাকার বার্তা দিয়েছেন মুখ্যমন্ত্রী।

আরও পড়ুন: গড়চিরৌলি থেকে মাওবাদী নেত্রী নর্মদাকে গ্রেফতার করল পুলিশ

রঘুবর দাস আরও বলেছেন, “মাওবাদীদের দিন শেষ হয়ে আসছে।” সেই “রাগ” থেকেই এই হামলা বলে মনে করছেন তিনি। সরকারের তরফে এর বিরুদ্ধে কড়া পদক্ষেপ নেওয়ার আশ্বাস দিয়েছেন তিনি।

১৭ তম লোকসভা নির্বাচনের পর এই নিয়ে তিনবার মাওবাদী হামলা হল ঝাড়খন্ডে। গত ২৮ মে ধারাবাহিক আইইডি বিস্ফোরণে এক পুলিশ আধিকারিক আহত হয়েছিলেন। ভোটের পরদিন। ২০ মে। মাওবাদীদের হামলায় তিনজন পুলিশ আধিকারিক জখম হয়েছিলেন।

Read the full story in English

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the General News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Maoists ambush gun down five policemen in jharkhand

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement