মাসুদ আজহার এবার আন্তর্জাতিক জঙ্গি

রাষ্ট্র সংঘে ভারতের রাষ্ট্রদূত সৈয়দ আকবরউদ্দিন টুইট করে বলেছেন, "ছোট বড় সবাই হাত মিলিয়েছে। মাসুদ আজহারকে জঙ্গি ঘোষণা করেছে রাষ্ট্রসংঘ। সমর্থনের জন্য সকলকে ধন্যবাদ।"

By: New Delhi  Updated: May 2, 2019, 01:28:10 PM

মাসুদ আজহারকে আন্তর্জাতিক জঙ্গি ঘোষণা করল রাষ্ট্র সংঘ। রাষ্ট্রসংঘের নিরাপত্তা পরিষদের ১২৬৭ কমিটিতে চিন মাসুদ আজহারের ব্যাপারে যে টেকনিক্যাল আপত্তি তুলেছিল তা সরিয়ে নেওয়ার ফলে এই সিদ্ধান্ত গৃহীত হয়েছে।

এর ফলে আজগারের সমস্ত সম্পত্তি ফ্রিজ করে দেওয়া হবে, তার যাতায়াতের ওপরেও নিষেধাজ্ঞা বসবে। জৈশ এ মহম্মদকে এর আগেই জঙ্গি সংগঠন বলে ঘোষণা করেছে রাষ্ট্র সংঘ।

রাষ্ট্র সংঘে ভারতের রাষ্ট্রদূত সৈয়দ আকবরউদ্দিন টুইট করে বলেছেন, “ছোট বড় সবাই হাত মিলিয়েছে। মাসুদ আজহারকে জঙ্গি ঘোষণা করেছে রাষ্ট্রসংঘ। সমর্থনের জন্য সকলকে ধন্যবাদ।”

নিরাপত্তা পরিষদে ভেটো দানে সক্ষম স্থায়ী সদস্য দেশ চিন গত এক মাস ধরে এ ব্যাপারে আপত্তি বহাল রেখেছিল। পুলওয়ামায় ৪০ জন সিআরপিএফ জওয়ানের মৃত্যু হয়েছিল যে হামলায় তার দায় স্বীকার করার পর, জৈশ প্রধান মাসুদ আজহারকে আন্তর্জাতিক জঙ্গি ঘোষণার জন্য নতুন করে প্রস্তাব দেয় আমেরিকা, ব্রিটেন ও ফ্রান্স।

গত ১০ বছরে এ নিয়ে চতুর্থবার মাসুদ আজহারকে জঙ্গি ঘোষণা করার প্রস্তাব ওঠে রাষ্ট্রসংঘে। ২০০৯, ২০১৬ ও ২০১৭ সালে চিন এ ব্যাপারে তাদের আপত্তি জানায়।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the General News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Masood azhar jaish e mohammed chief global terrorist unsc

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
মুখ পুড়ল ইমরানের
X