বড় খবর

জঙ্গি লুকিয়ে জঙ্গলে, খবর পেয়েই চিরুনি তল্লাশিতে সেনা-পুলিশের যৌথ বাহিনী

এই এলাকাটি রাজৌরির দেহরা কি গলি সংলগ্ন। এই এলাকাতেই গত ১১ অক্টোবর জঙ্গিদের গুলিতে নিরাপত্তা বাহিনীর পাঁচ সদস্যের মৃত্যু হয়েছিল।

Massive search launched in Jammu Kashmir’s Kalaban forest following reports of militants in area
গোপন সূত্রে খবর পেয়ে তল্লাশি অভিযানে যৌথ বাহিনী। ফাইল ফটো

গোপন সূত্রে খবর পেয়ে ফের বড়সড় জঙ্গি-দমন অভিযানে নিরাপত্তা বাহিনী। শনিবার সকাল থেকে জম্মু কাশ্মীরের থানামান্ডি-রাজৌরি রাস্তা বন্ধ করে দিয়ে লাগায়ো জঙ্গলে জঙ্গি-খোঁজে চিরুনি তল্লাশি শুরু। লাগোয়া কলাবন জঙ্গল এবং আশেপাশের গ্রামগুলিতে ব্যাপক তল্লাশিতে নিরাপত্তা বাহিনী। এই এলাকায় বেশ কয়েকজন জঙ্গি লুকিয়ে থাকার খবর মেলে। সূত্র মারফত পাওয়া সেই খবরের ভিত্তিতেই এরপর অভিযানের ছক সাজায় নিরাপত্তা বাহিনী। উল্লেখ্য, জায়গাটি দেহরা কি গলি এলাকার কাছেই অবস্থিত। যে এলাকায় গত ১১ অক্টোবর জঙ্গিদের গুলিতে প্রাণ গিয়েছিল ৫ সেনাকর্মীর।

উপত্যকায় জঙ্গি দমন অভিযানে গতি বাড়াল সেনা। এর আগে গত ১১ অক্টোবর রাজৌরির দেহরা কি গলি এলাকায় জঙ্গিদের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয় নিরাপত্তা বাহিনীর। সেই সংঘর্ষে শহিদ হন ৫ সেনা-জওয়ান। পরে ওই এলাকাতেই জঙ্গিদের গুলিতে প্রাণ হারান আরও ৩ জওয়ান। স্বাভাবিক কারণেই সেনার নজরদারি ওই এলাকাটিতে বহু গুণে বাড়ানো হয়েছিল।

এবার ওই এলাকার কাছেই জঙ্গিদের লুকিয়ে থাকার খবর পায় সেনা। সেই মতো শনিবার সকাল থেকে থানামান্ডি-ডিকেজি-বুফলিয়াজ এবং ভিম্বার গালি-সুরনকোট-পুঞ্চ রোডের মধ্যবর্তী জঙ্গলে চিরুনি তল্লাশি শুরু করে দেয় সেনা-পুলিশের যৌথ বাহিনী। জম্মু কাশ্মীর পুলিশের ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তাদের আশঙ্কা, পাঁচ থেকে সাত জঙ্গি রাজৌরি-পুঞ্চ জেলা লাগোয়া নিয়ন্ত্ররেখা পেরিয়ে কেন্দ্রশাসিত অঞ্চলে ঢুকে পড়েছে। এর আগে গত ৬ ও ৯ অগাস্ট মুঘল রোডের পাশে রাজৌরির পাঙ্গাই এলাকায় পুলিশের গুলিতে তিন জঙ্গি নিহত হয়েছিল।

আরও পড়ুন- ভারতের ডাকা কাবুল-বৈঠকে থাকবে রাশিয়া, ইরান-সহ মধ্য এশিয়ার একাধিক দেশ

সূত্র মারফত থানামান্ডি-রাজৌরি রাস্তা লাগোয়া কলাবন জঙ্গলে জঙ্গি লুকিয়ে থাকার খবর মিলতেই তুঙ্গে ওঠে তৎপরতা। নিরাপত্তা বাহিনীর আশঙ্কা, জঙ্গল লাগোয়া গ্রামগুলিতেও সাধারণ মানুষের বেশ ধরে লুকিয়ে থাকতে পারে জঙ্গিরা। সব দিক মাথায় রেখেই অত্যন্ত সন্তর্পণে চলছে তল্লাশি অভিযান। রাস্তায় গাড়ি চলাচল বন্ধ রেখেছে পুলিশ-সেনার যৌথ বাহিনী। গ্রামে-গ্রামে ঘুরে চলছে তল্লাশি। এলাকায় ঢোকা ও বেরনোর পথেও সেনা-পুলিশের নজরদারি তুঙ্গে।

Read full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Massive search launched in jammu kashmirs kalaban forest following reports of militants in area

Next Story
সিবিএসই প্রশ্ন ফাঁসকাণ্ড: দিল্লি হাইকোর্টে শুনানি, ধৃত আরও ৩সিবিএসই-র সিদ্ধান্তের প্রতিবাদে লুধিয়ানার ফিরোজপুরে প্রতিবাদে পড়ুয়ারা। ছবি গুরমীত সিং, ইন্ডিয়ান এক্সপ্রেস
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com