বড় খবর

বিয়েবাড়িতে সর্বোচ্চ ৫০ জমায়েত, নবান্নের নতুন নির্দেশে কী খোলা, কী বন্ধ?

সামাজিক, সাংস্কৃতিক, শিক্ষা সংক্রান্ত সেমিনার এবং বিনোদনমূলক কোনও সামাজিক অনুষ্ঠানে বড় জমায়েত করাই যাবে না। স্পষ্ট করা হয়েছে নির্দেশিকায়।

Partial Lockdown in West Bengal, Nabanna, Marriage Hall, Mask
দোকান-বাজার বন্ধ থাকায় শুনশান কামারহাটি পুর এলাকা। ফাইল ছবি

শনিবার থেকে রাজ্যে লাগু আংশিক লকডাউন। বন্ধ পার্লার, মল, জিম, সুইমিং পুল, সিনেমা হল। বন্ধ থাকবে রেস্তোরাঁ, পানশালা, স্পা, স্পোর্টস কমপ্লেক্স।  সকাল-বিকেল মিলিয়ে ৫ ঘণ্টা খোলা দোকান-বাজার। আর এই নিয়ন্ত্রণের বাইরে একমাত্র ওষুধের দোকান আর মুদির দোকান। যদিও এই আংশিক লকডাউনের দিনক্ষণ নিয়ে জনমানসে প্রতিক্রিয়া দেখা গিয়েছে।

কিন্তু সংক্রমণ চেন ভাঙতে আপাতদৃষ্টিতে এটাই পথ। এমনটাই বলছে স্বাস্থ্য দফতর।

তবে শুধু দোকান-বাজার নয় সামাজিক অনুষ্ঠানেও জমায়েতের উপরেও নিষেধাজ্ঞা জারি করেছে রাজ্য৷ তবে সেই জমায়েতে কিছু ছাড় শনিবার দিল নবান্ন। এদিন একটি সংশোধিত  নির্দেশিকা জারি করেছে রাজ্য। কোভিড বিধিনিষেধের সেই তালিকায় ছাড় দেওয়া হয়েছে  মাংস ও মিষ্টির দোকানকেও। খোলা থাকবে কাঁচা মাংস ও মিষ্টির দোকান। এছাড়াও এই ছাড়ের তালিকায় রয়েছে, বিদ্যুৎ, হেল্থ কেয়ার, টেলিকম, পরিবহন ব্যবস্থা, মুদির দোকান সহ আরও কিছু ব্যবস্থায় থাকছে ছাড়।

পাবলিক প্লেসে মাস্ক পরা বাধ্যতামূলক করা হয়েছে। এছাড়াও স্যানিটাইজারের ব্যবহার ও সোশ্যাল দূরত্ব মেনে চলতেই হবে। পাশাপাশি বিয়েবাড়ি জমায়েতে নতুন নির্দেশিকা রাজ্যের।  কোনও ভাবেই ৫০ জনের বেশি জমায়েত করা চলবে না। 

নয়া নির্দেশিকা অনুযায়ী, সামাজিক, সাংস্কৃতিক, শিক্ষা সংক্রান্ত সেমিনার এবং বিনোদনমূলক কোনও সামাজিক অনুষ্ঠানে বড় জমায়েত করাই যাবে না। স্পষ্ট করা হয়েছে নির্দেশিকায়।

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Maximum 50 people may gather in marriage ceremony during the partial lockdown state

Next Story
‘অক্সিজেনের পর এবার চিকিৎসক-নার্সদের প্রবল ঘাটতি দেখবে দেশ’, সতর্কবার্তা ডা: দেবী শেঠির
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com