বড় খবর


দিল্লির হিংসার নিন্দা, কৃষি আইন বাতিলের দাবিতে একযোগে সরব মায়াবতী-অখিলেশ

দিল্লিতে আইনশৃঙ্খলা স্বাভাবিক রাখতে নামানো হয়েছে ১৫ কোম্পানি সিআরপিএফ।

কেন্দ্রের তিনটি বিতর্কিত কৃষি আইন বাতিলের দাবিতে এবার সরব হলেন মায়াবতী-অখিলেশ। মঙ্গলবার কৃষক আন্দোলনের সমর্থনে ট্র্যাক্টর র‍্যালির আয়োজন করা হয়েছিল। পুলিশ-আন্দোলনকারী সংঘর্ষে সেই র‍্যালি হিংসাত্মক আকার ধারণ করে। পুলিশের গুলিতে এক কৃষকের মৃত্যুর খবর মিলেছে।

অপরদিকে, ১৫০-র বেশি পুলিশকর্মী আহত এমনটাই সূত্রের খবর। বিবৃতি দিয়ে বিএসপি প্রধান মায়াবতী বলেছেন, ‘ট্র্যাক্টর র‍্যালি ঘিরে দিল্লিতে যেটা হয়েছে সেটা অপ্রত্যাশিত। এমনটা কাম্য নয়। বিষয়টা গভীরে গিয়ে দেখা উচিত কেন্দ্রীয় সরকারের।’ পাশাপাশি তাঁর আবেদন, ‘অবিলম্বে তিনটি কৃষি আইন প্রত্যাহার করা হোক। যাতে কৃষকরা আন্দোলন তুলে নিতে পারে।’ একই সুর শোনা গিয়েছে সমাজবাদী পার্টির নেতা অখিলেশ যাদবের কণ্ঠে। চড়া সুরে আক্রমণ করে তাঁর মন্তব্য, ‘দিল্লিতে কৃষক আন্দোলন নিয়ে যা ঘটেছে, তার জন্য কেন্দ্র দায়ী। তাঁরা কৃষকদের অসম্মান ও অপমান করছেন।’

আরও পড়ুন প্রজাতন্ত্র দিবসে দিল্লিতে তাণ্ডব, সুপ্রিম কোর্টে বিচার বিভাগীয় তদন্তের আর্জি

এদিকে, দিল্লিতে আইনশৃঙ্খলা স্বাভাবিক রাখতে নামানো হয়েছে ১৫ কোম্পানি সিআরপিএফ। দিল্লি সংলগ্ন পাঁচটি সীমান্তে সাময়িক সাসপেন্ড করা হয়েছে ইন্টারনেট। লালকেল্লার কতটা ক্ষতি হয়েছে পর্যালোচনায় এলাকা পরিদর্শনে গিয়েছেন মন্ত্রী প্রহ্লাদ সিং প্যাটেল। এদিন স্বরাষ্ট্র মন্ত্রকে রিপোর্ট জমা দেবেন তিনি। এই ঘটনার তদন্তভার যেতে পারে ক্রাইম ব্রাঞ্চের হাতে।

Web Title: Mayawati and akhilesh sought complete repeal of farm laws national

Next Story
পোশাক না খুলে শরীর স্পর্শ করলে যৌন নির্যাতন নয়, বম্বে হাইকোর্টর রায়ে সুপ্রিম স্থগিতাদেশ
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com