scorecardresearch

বড় খবর

M J Akbar Resigned: যৌন হেনস্থার অভিযোগের জেরে কেন্দ্রীয় মন্ত্রিসভা থেকে পদত্যাগ করলেন এম জে আকবর

M J Akbar Resigned as MoS: সহকর্মীদের যৌন হেনস্থার অভিযোগের জেরে পদত্যাগ করলেন এম জে আকবর। রবিবার দেশে ফিরেছিলেন তিনি। সোমবার সাংবাদিক প্রিয়া রামাণির বিরুদ্ধে মামলা দায়ের করেছিলেন আকবর।

M J Akbar Resigned: যৌন হেনস্থার অভিযোগের জেরে কেন্দ্রীয় মন্ত্রিসভা থেকে পদত্যাগ করলেন এম জে আকবর
M J Akbar Resigned as Minister of State for External Affairs: পদত্যাগ করলেন এম জে আকবর

 M J Akbar Resigned: অবশেষে পদত্যাগ করলেন এম জে আকবর। সংবাদসংস্থা এ এন আই জানিয়েছে, বিদেশ দফতরের প্রতিমন্ত্রীর পদ থেকে ইস্তফা দিয়েছেন তিনি। ১০ জনেরও বেশি মহিলা আকবরের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ এনেছিলেন।

এশিয়ান এজ পত্রিকার সম্পাদক থাকাকালীন মহিলা সহকর্মীদের যৌন হেনস্থা করেছেন আকবর, এমনটাই অভিযোগ। তিনি নিজে অবশ্য এ সব অভিযোগকে ভিত্তিহীন ও মনগড়া বলে উড়িয়ে দিয়েছেন। শুধু তাই নয়, সাংবাদিক প্রিয়া রামাণি, যিনি প্রথম প্রকাশ্যে আকবরের নাম নিয়ে এই অভিযোগ করেছিলেন, তাঁর বিরুদ্ধে মানহানির ফৌজদারি মামলাও দায়ের করেছেন এম জে আকবর।

আরও পড়ুন, #MeToo মামলা করে চুপ করাতে চাইছেন আকবর, লড়াই জারি থাকবে: প্রিয়া রামানি

সোমবার দিল্লির এক আদালতে প্রিয়া রামাণির বিরুদ্ধে মামলা করেন আকবর। সেখানে তিনি অভিযোগ করেছেন একমাত্র তাঁর সম্মানহানি করার জন্য মনগড়া কাহিনি লেখা হয়েছে প্রিয়া রামাণির আর্টিকেলে।

গত ৮ অক্টোবর টুইটারে প্রিয়া রামাণি প্রথমবার প্রকাশ্যে এম জে আকবরের নামে যৌন হেনস্থার অভিযোগ আনেন। এর পর একই ধরনের অভিযোগ আনেন আরও দশজনেরও বেশি মহিলা।

আরও পড়ুন, #Me Too: আকবরের মামলায় তীব্রতর মিটু-র অভিঘাত

এম জে আকবর তাঁর অভিযোগে বলেছেন তিনি এর বিরুদ্ধে যথাযথ শাস্তিমূলক ব্যবস্থা চান। তাঁর বক্তব্য এ ধরনের অভিযোগ তাঁর সুনামই শুধু নষ্ট করেনি, একইসঙ্গে তাঁর সামাজিক জগৎ ও রাজনৈতিক মঞ্চকেও নাড়িয়ে দিয়েছে, যা তিনি দীর্ঘদিনের পরিশ্রমে আয়ত্ত করেছিলেন। অভিযোগ আকবর এও বলেছেন যে, তাঁর পরিবার, বন্ধু এবং সহকর্মীদের কাছেও তাঁর সুনাম ক্ষতিগ্রস্ত হয়েছে।

আকবর অভিযোগ দাখিল করার পরে তাঁর অধীনে কাজ করা ২০ জন সাংবাদিক আদালতে আকবরের হাতে তাঁদের যৌন হেনস্থার বয়ান লিপিবদ্ধ করতে চেয়েছেন।

Read Full Story in English

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Me too m j akbar resigns from central cabinet