scorecardresearch

বড় খবর

দুর্ঘটনার একমাস পর মেঘালয়ের খনি থেকে উদ্ধার এক শ্রমিকের দেহ

১২ ডিসেম্বর মেঘালয়ের পূর্ব জয়ন্তিয়া পাহাড়ের ওই বেআইনি খনিতে জল ঢুকে পড়ায় আটকে পড়েন ১৫ জন শ্রমিক৷ দীর্ঘ সময় পেরিয়ে গেলেও খনিতে আতকে পড়া শ্রমিকদের কোনও হদিশ না মেলায় প্রশাসনের উপর বাড়তে থাকে ক্ষোভ৷

দুর্ঘটনার একমাস পর মেঘালয়ের খনি থেকে উদ্ধার এক শ্রমিকের দেহ

মাস খানেক আগে মেঘালয়ের অবৈধ খনিতে আটকে পড়া ১৫ জন শ্রমিকের মধ্যে একজনের দেহ উদ্ধার করল ভারতীয় নৌবাহিনী। বৃহস্পতিবার সকালে খনিগর্ভের ২০০ ফুট নীচ থেকে ওই দেহ উদ্ধার করা হয়। পূর্ব জয়ন্তিয়া পাহাড়ের ওই অবৈধ খনিতে আটকে পড়া বাকি শ্রমিকদের খোঁজে তল্লাশি অভিযান জারি রয়েছে।

ভারতীয় নৌ সেনার মুখপাত্র টুইট করে জানিয়েছেন, “আন্ডারওয়াটার রিমোটলি অপারেটেড ভেহিকলের সাহায্যে খনির ২১০ ফুট নীচে একটি দেহের খোঁজ পাওয়া গিয়েছে। চিকিৎসকদের উপস্থিতিতে দেহ ওপরে তুলে আনা হবে।”

আরও পড়ুন, ‘‘পরিকল্পিত বিতর্ক’’, জেএনইউকাণ্ডে বিস্ফোরক দাবি দুই প্রাক্তন এবিভিপি সদস্যের

১২ ডিসেম্বর মেঘালয়ের পূর্ব জয়ন্তিয়া পাহাড়ের ওই বেআইনি খনিতে জল ঢুকে পড়ায় আটকে পড়েন ১৫ জন শ্রমিক৷ দীর্ঘ সময় পেরিয়ে গেলেও খনিতে আতকে পড়া শ্রমিকদের কোনও হদিশ না মেলায় প্রশাসনের উপর বাড়তে থাকে ক্ষোভ৷ উদ্ধারকার্যের গতি নিয়ে মেঘালয় সরকারকে ভর্ৎসনা করে দেশের শীর্ষ আদালত।

উদ্ধারকার্যে সাহায্য করার জন্য হায়দরাবাদের ন্যাশনাল জিওগ্রাফিকাল ইন্সটিটিউট, রুরকির ন্যাশনাল ইন্সটিটিউট অব হাইড্রোলজি সহ পাঁচটি প্রতিষ্ঠানের বিশেষজ্ঞ দল ইতিমধ্যে পৌঁছে গিয়েছেন ঘটনাস্থলে।

Read the full story in English

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Meghalaya mine collapse east jaintia hills trapped labourers bodies found