বড় খবর

Mehul Choksi: মেহুল চোকসিকে ফেরাতে বড় পদক্ষেপ! ইংল্যান্ডের রানিকে চিঠি লিখবেন স্ত্রী প্রীতি

Mehul Choksi’s wife Writing to Queen: তিনি জানিয়েছেন যে তাঁর স্বামী যাতে ন্যায়বিচার পান সেই দিকটি নিশ্চিত করতেই এই চিঠি লিখবেন।

Mehul Choksi, PNB Fraud Case, Dominika Republic, Anitiga, CBI
মেহুল চোকসি। ফাইল ছবি

Jeweller Mehul Choksi: ডমিনিকায় প্রবেশের পর এখন আদালতে চলছে মেহুল চোকসির নামে মামলা। সম্প্রতি যে ছবি প্রকাশ পেয়েছে সেখানে দেখা গিয়েছে হাঁটতে পারছেন না পিএনবি কেলেঙ্কারী মামলায় ধৃত এই হীরে ব্যবসায়ী। হুইলচেয়ারে করে আদালতে প্রবেশ করতে দেখা গিয়েছে তাঁকে। এই অবস্থায় যেন তাঁকে অ্যান্টিগুয়ায় ফিরিয়ে আনা যেতে পারে তার জন্য ব্রিটেনের রানিকে চিঠি লিখবেন মেহুলের স্ত্রী প্রীতি।

তিনি জানিয়েছেন যে তাঁর স্বামী যাতে ন্যায়বিচার পান সেই দিকটি নিশ্চিত করতেই এই চিঠি লিখবেন তিনি। দ্য ইন্ডিয়ান এক্সপ্রেসকে প্রীতি জানিয়েছেন, “রানির কাছে আবেদনের জন্য ড্রাফট তৈরি করছি। আমি তাঁকে এটাই জানাব যে মেহুলকে অপহরণ করে নিয়ে গিয়ে মানবাধিকার লঙ্ঘন করা হয়েছে। এ বিষয়ে তিনি যাতে হস্তক্ষেপ করেন তার আর্জি জানাব। এছাড়াও অ্যান্টিগায় যাতে মেহুলকে ফিরিয়ে দেওয়া হয় তা নিশ্চিত করতেও আবেদন করব।”

আরও পড়ুন, দৈনিক সংক্রমণ কমলেও দেশে বেলাগাম মৃত্যু হার! বাড়ছে চিন্তা

আদালতে যাওয়ার পথে চোকসি

বর্তমানে কেন্দ্রীয় সরকার সিবিআই-সহ বিভিন্ন দফতরের ৮ সদস্যের একটি আধিকারিক-দল পাঠিয়েছে ডমিনিকায়। সেখানে পলাতক হিরে ব্যবসায়ী টাকা তছরূপের মামলায় অভিযুক্ত এখনও ভারতীয়, এই দাবিকে কাজে লাগিয়ে তাঁকে ভারতে ফেরানোর জন্য লড়াই করবে কেন্দ্রীয় সরকার, এমনটাই খবর।

এদিকে এই ঘটনায় ভারতীয় এজেন্সিগুলিকে দুষেছেন প্রীতি। অ্যান্টিগুয়া থেকে নিখোঁজ হওয়া এবং ডোমিনিকায় গ্রেফতার নিয়েই ভারতীয় গোয়েন্দাদের বিরুদ্ধে অভিযোগ করেছেন তিনি।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Mehul choksis wife writing to queen will urge her to intervene

Next Story
M Venkaiah Naidu: উপরাষ্ট্রপতির অ্যাকাউন্ট থেকে ‘ভেরিফায়েড’ তকমা মুছল Twitter!Vice President Venkaiah Naidu’s personal Twitter account
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com