বড় খবর

‘কৃষি আইন নিয়ে কথা বলেছিলাম, ঝগড়া করেছিলেন মোদী’, প্রধানমন্ত্রীর সমালোচনায় সত্যপাল মালিক

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে ‘অহঙ্কারী’ বলেও তোপ দেগেছেন মেঘালয়ের রাজ্যপাল।

Met PM Narendra Modi to discuss farm laws, he was arrogant, says Meghalaya Governor Malik
ফের সত্যপাল মালিকের নিশানায় মোদী।

ফের সত্যপাল মালিকের নিশানায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এবার মোদীকে ‘অহঙ্কারী’ বলে বসলেন মেঘালয়ের রাজ্যপাল। কৃষি আইন নিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলতে গিয়েছিলেন সত্যপাল মালিক। আইন প্রত্যাহারের দাবি জানান তিনি। তবে সেব্যাপারে সুষ্ঠু আলোচনার বদলে তাঁর সঙ্গে প্রধানমন্ত্রী তীব্র বাদানুবাদে জড়িয়ে পড়েছিলেন বলে দাবি সত্যপাল মালিকের।

একটানা প্রায় দু’বছর ধরে লাগাতার আন্দোলনের পর অবশেষে জয় পেয়েছেন কৃষকরা। কৃষি আইন বাতিল করে নিয়েছে মোদী সরকার। কৃষি আইন নিয়ে এর আগে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে দেখা করেছিলেন মেঘালয়ের রাজ্যপাল সত্যপাল মালিক। আইন বাতিলের আবেদন জানিয়েছিলেন তিনিও। তবে আলোচনার বদলে মোদী সেদিন কার্যত তাঁর সঙ্গে বিতণ্ডায় জড়িয়েছিলেন বলে দাবি মেঘালয়ের রাজ্যপালের।

হরিয়ানার দাদরিতে একটি অনুষ্ঠানে যোগ দিয়ে সত্যপাল মালিক বলেন, ”কৃষকের দাবি-দাওয়া নিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনা করতে গিয়েছিলাম। মাত্র পাঁচ মিনিটের মধ্যে ওঁর সঙ্গে আমার কার্যত লড়াই বেঁধে যায়। ওঁর প্রচণ্ড অহঙ্কার ছিল। যখন আমি ওঁকে বললাম, যে আমাদের ৫০০ জন মারা গিয়েছেন। উনি তখন বললেন, আমার জন্য মারা গিয়েছেন? আমি বলেছিলাম আপনার জন্যই তো মারা গিয়েছেন ওঁরা। আপনিই তো রাজা হয়ে বসে আছেন। উনি আমাকে আমিত শাহের সঙ্গে দেখা করতে বলেছিলাম।”

পরে দাদরিতে সাংবাদিকদের সঙ্গে কথা বলতে গিয়ে সত্যপাল মালিক আরও বলেন, ”প্রধানমন্ত্রী যা বলেছেন তা ছাড়া আর কী উনি বলতে পারেন। আমাদের (কৃষকদের) সিদ্ধান্ত নেওয়া উচিত। সব কিছু নষ্ট করে এমন কিছু করার বদলে MSP-এর আইনি গ্যারান্টি পেতে আমাদের ওদের সাহায্য নেওয়া উচিত।”

Read ful lstory in English

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Met pm narendra modi to discuss farm laws he was arrogant says meghalaya governor malik

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com