scorecardresearch

বড় খবর

ভয়াবহ দুর্ঘটনার কবলে বায়ুসেনার মিগ-২১ বিমান, মৃত ২ পাইলট

এই ঘটনায় উচ্চ পর্যায়ের তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে বায়ুসেনার তরফে।

ভয়াবহ দুর্ঘটনার কবলে বায়ুসেনার মিগ-২১ বিমান, মৃত ২ পাইলট
মাঝআকাশে আচমকাই ভেঙে পড়ল ভারতীয় বায়ুসেনার মিগ যুদ্ধ বিমান।

ভয়াবহ দুর্ঘটনার কবলে পড়ল বায়ুসেনার একটি যুদ্ধ বিমান। বৃহস্পতিবার সন্ধ্যায় রাজস্থানের বারমার জেলায় আকাশে ওড়ার সময় ভেঙে পড়ে বায়ুসেনার একটি মিগ ২১ যুদ্ধ বিমান। এই ঘটনায় মৃত্যু হয়েছে বিমানে থাকা দুই পাইলটের। বারমারের ভিমরা গ্রাম থেকে মিগ ২১ যুদ্ধ বিমানের ধ্বংসাবশেষ উদ্ধার করা হয়েছে। ঠিক কী কারণে ভেঙ্গে পড়ল বায়ুসেনার এই যুদ্ধবিমান তার সঠিক কারণ এখনও জানা যায়নি। এই ঘটনায় উচ্চ পর্যায়ের তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে বায়ুসেনার তরফে। ঘটেছে। বিমান ভেঙে পড়ার খবর পেয়েই ঘটনাস্থলে যান জেলাশাসক, পুলিশ সুপার এবং বায়ুসেনার আধিকারিকেরা। বায়ুসেনা সূত্রে খবর, বিমানে দু’জন পাইলট ছিলেন। দু’ জনেরই মৃত্যু হয়েছে।

ভারতীয় বায়ুসেনার তরফে এক বিবৃতিতে জানানো হয়েছে, “দুর্ঘটনার কারণ খুঁজে বের করার জন্য একটি ‘কোর্ট অফ ইনকোয়ারির’ নির্দেশ দেওয়া হয়েছে”। পাশাপাশি এই বিমান দুর্ঘটনায় নিহত পাইলটের আত্মার শান্তি কামনার পাশাপাশি তাঁদের পরিবারের প্রতিও সমবেদনা জানানো হয়েছে। প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিংও এই ঘটনায় গভীর শোক প্রকাশ করেছেন।

অন্যদিকে রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলট এক টুইট বার্তায় বায়ুসেনার দুই পাইলটের মৃত্যুতে শোক প্রকাশ করে লিখেছেন, “বারমারে বায়ুসেনার একটি আইএএফ মিগ-২১ বিমান বিমান দুর্ঘটনার কবলে পড়লে কর্তব্যরত অবস্থায় দুই আইএএফ পাইলট প্রাণ হারিয়েছেন। তাঁদের আত্মার শান্তি কামনা করি, শোকাহত পরিবারের প্রতি আমার আন্তরিক সমবেদনা”।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Mig 21 fighter jet of air force crashes in rajasthan both pilots dead475469