scorecardresearch

বড় খবর
এক ফ্রেমে কেন্দ্রীয় কয়লামন্ত্রী ও কয়লা মাফিয়া, বিজেপিকে বিঁধলেন অভিষেক

মাঝ সমুদ্রে ভেঙে পড়ল মিগ যুদ্ধ বিমান! বরাত জোরে প্রাণরক্ষা পাইলটের

গোয়া উপকূলে রুটিন টহল চলাকালীন বিমানটিতে দুর্ঘটনা ঘটে।

মাঝ সমুদ্রে ভেঙে পড়ল মিগ যুদ্ধ বিমান! বরাত জোরে প্রাণরক্ষা পাইলটের
উত্তরের সীমান্তে চক্কর কাটল শ'য়ে শ'য়ে দক্ষিণ কোরিয়ার যুদ্ধবিমান, পাল্টা প্রতিরোধের প্রস্তুতি

বড়সড় দুর্ঘটনা থেকে রক্ষা পেল মিগ যুদ্ধ বিমানের পাইলট। গোয়ার কাছে রুটিন টহলের সময়ে হঠাৎ করেই প্রযুক্তিগত ত্রুটির কারণে একটি মিগ ২৯ কে যুদ্ধবিমান ধ্বংস হয়েছে। নৌ- সেনা সূত্রে পাওয়া খবরে জানা গিয়েছে গোয়া উপকূলে রুটিন টহল চলাকালীন বিমানটিতে দুর্ঘটনা ঘটে। জানা গিয়েছে বিমানটি ধ্বংস হলেও বিমানে থাকা পাইলট নিরাপদে বেরিয়ে আসেন। তার অবস্থা স্থিতিশীল । ভারতীয় নৌসেনা বিষয়টি নিয়ে উচ্চ পর্যায়ের তদন্তের নির্দেশ দিয়েছে। কর্মকর্তারা জানিয়েছেন, প্রযুক্তিগত ত্রুটি দেখা দেওয়ায় বিমানটি ঘাঁটিতে ফেরার সময় দুর্ঘটনাটি ঘটে।

বোর্ড অফ ইনকোয়ারিকে (বিওআই) দুর্ঘটনার কারণ খতিয়ে দেখতে নির্দেশ দেওয়া হয়েছে। রাশিয়ার মিকোয়াং কোম্পানির তৈরি মিগ ২৯ যুদ্ধ বিমান ভারতীয় সেনাবাহিনীতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে বছরের পর বছর ধরেই। বিমান বাহিনীতে এর সংখ্যা ৭০ এর কাছাকাছি। বায়ুসেনার পাশাপাশি ভারতীয় নৌবাহিনীতেও এই বিমান ব্যবহার করে। সংবাদ সংস্থা এএনআই জানিয়েছে, মিগ ২৯ কে বিমানটিতে প্রযুক্তিগত সমস্যা দেখা দেওয়ায় পাইলট বিমানটি নিয়ে বিমান ঘাঁটিতেই ফেরার চেষ্টা করছিলেন। আচমকাই মাঝ সমুদ্রে বিমানটি ভেঙে পড়ে। পাইলট সমুদ্রে ঝাঁপ দিয়ে প্রাণে বাঁচেন। আপাতত তার অবস্থা স্থিতিশীল। এর আগেও একাধিকবার মিগ যুদ্ধ বিমান ভেঙে পড়ার ঘটনা সামনে এসেছে।

আরও পড়ুন: [ ডেঙ্গু দমনে ময়দানে আশা কর্মীরা! হু হু করে বাড়ছে আক্রান্তের সংখ্যা, ভয় ধরাচ্ছে মৃতের সংখ্যাও ]

২৯ জুলাই মিগ-২১ বিমান ধ্বংসে মৃত্যু পাইলটের

এর আগে, ভারতীয় বায়ুসেনার একটি মিগ-২১ যুদ্ধবিমান ২৯ শে জুলাই রাজস্থানের বারমেরে একটি ট্রেনিং চলাকালীন সময়ে ভেঙে পড়ে। দুর্ঘটনায় বিমানের দুই পাইলটের মৃত্যু হয়।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Mig fighter aircraft crashed