বড় খবর


তিন দিনে দ্বিতীয় জঙ্গি হানা! শ্রীনগরে শহিদ দুই পুলিশ কনস্টেবল

সোফিয়ানে পুলিশ-জঙ্গি সংঘর্ষে তিন সন্ত্রাসবাদীকে নিকেশ করা হয়েছে। এমনটাই রাজ্য পুলিশ সূত্রে খবর।

গত তিনদিনে দ্বিতীয়বার। সন্ত্রাসবাদী হানায় রক্তাক্ত উপত্যকা। শুক্রবার প্রকাশ্য দিবালোকে জঙ্গি হানায় শ্রীনগরে মৃত্যু হল দুই পুলিশকর্মীর। জানা গিয়েছে, মৃতের নাম কনস্টেবল মহম্মদ ইউসুফ, বাড়ি কুপওয়াড়ায়। আর অপর জন সুহেল আহমেদ, বাড়ি লোগরিপোড়ায়। তবে এই হামলার পরেই চম্পট দিয়েছে সেই সন্ত্রাসবাদী। এমনটাই পুলিশ সূত্রে খবর। তবে, সোফিয়ানে পুলিশ-জঙ্গি সংঘর্ষে তিন সন্ত্রাসবাদীকে নিকেশ করা হয়েছে। এমনটাই রাজ্য পুলিশ সূত্রে খবর।

এদিকে, একইভাবে বুদগামে জঙ্গি হামলায় রাজ্য পুলিশের এক স্পেশাল অফিসার নিহত হয়েছেন আর জখম এক কনস্টেবল। জানা গিয়েছে, বুদগামের ঘটনায় নিহত পুলিশ অফিসারের নাম মহম্মদ আলতাফ। আর জখম কনেস্টবলের নাম মনজুর আহমেদ। জম্মু-কাশ্মীরের ডিজিপি দিলবাগ সিং বলেছেন, শ্রীনগরের ঘটনায় এক জঙ্গির যোগ পাওয়া গিয়েছে। স্থানীয় কেউ তাঁকে পালাতে সাহায্য করেছে।

এদিকে, শুক্রবারেরর ঘটনার পর সাংবাদিক বৈঠক করেন কাশ্মীরের আইজি বিজয় কুমার। তিনি বলেন, ১৭ ফেব্রুয়ারির হামলার ঘটনায় তিন জন বাইক আরোহী আততায়ীকে গ্রেফতার করা হয়েছে। সেই হামলায় শ্রীনগরের প্রখ্যাত কৃষ্ণা ধাবার মালিক আকাশ মেহেরা জখম হয়েছেন। সেই হামলা প্রসঙ্গে আইজি বলেন, ‘লস্কর-ই-তৈবা ইচ্ছাকৃত রাজ্যের শান্তি বিঘ্নিত করার চেষ্টা করছে স্থানীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পর্যটকদের বিভ্রান্ত করার চেষ্টা করছে।’

এদিকে, কাশ্মীর পরিস্থিতি পর্যালোচনায় উপত্যকায় যখন বিদেশী প্রতিনিধি দল, তখন পরপর এই সন্ত্রাসী হামলায় উদ্বেগ বেড়েছে কেন্দ্রের।

Web Title: Militant attacks killed two police constables in srinagar national

Next Story
‘কেন্দ্রের আদলেই হোক রাজ্য বাজেট’, বার্তা মোদীর
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com