সেনা-জঙ্গি গুলির লড়াই, কাশ্মীরে এনকাউন্টারে খতম সন্ত্রাসবাদী

নিহতের কাছ থেকে একটি একে-৪৭ রাইফেল ও পিস্তল উদ্ধার করা হয়েছে।

jammu and kashmir encounter
ঘটনাস্থল থেকে উদ্ধার করা হয়েছে অত্যাধুনিক অস্ত্র।

জম্মু ও কাশ্মীরে জঙ্গিদের সঙ্গে গুলির লড়াই সেনাবাহিনীর। শনিবার ভোরে এই সংঘর্ষে নিহত হয়েছে এক সন্ত্রাসবাদী। ঘটনাস্থল থেকে উদ্ধার করা হয়েছে অত্যাধুনিক হাতিয়ার। তবে নিহতের পরিচয় জানা যায়নি।

গোপন সূত্রে জঙ্গি লুকিয়ে থাকার খবর পেয়ে শনিবার ভোরে বদগাওঁ জেলার মচওয়া অঞ্চলে তল্লাশি চালায় নিরাপত্তাবাহিনী। অন্ধকার থাকতে থাকতেই দ্রুত ওই এলাকা ঘিরে ফেলে সেনা, আধাসেনা ও কাশ্মীর পুলিশের একটি যৌথবাহিনী। এই সময়ই জওয়ানদের লক্ষ্য করে গুলি চালাতে শুরু করে জঙ্গিরা। পাল্টা জবাব দেয় নিরাপত্তাবাহিনীও। বেশ কিছুক্ষণ ধরে চলে গুলির লড়াই। শেষ পর্যন্ত সেনার গুলিতে নিহত হয় এক জঙ্গি। নিহতের কাছ থেকে একটি একে-৪৭ রাইফেল ও পিস্তল উদ্ধার করা হয়েছে।

নিহত জঙ্গি পাক মদতপুষ্ট জঙ্গি সংগঠন লস্কর-ই-তইবার সদস্য হতে পারে বলে অনুমান।

সম্প্রতি কাশ্মীজুড়ে তল্লাশি অভিযান চালাচ্ছে যৌথ বাহিনী। কয়েকদিন আগেই পুলওয়ামায় সেনার সঙ্গে এনকাউন্টারে নিকেশ হয় জইশ-ই-মহম্মদের কুখ্যাত জঙ্গি মহম্মদ ইসমাইল আলভি।

Read in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Militant killed in budgam encounter at kashmir

Next Story
‘সিবিআই-আইবি-পুলিশ অনেক সময়ই কিছুই করে না’, জোরাল অভিযোগ প্রধান বিচারপতিরPolice CBI do not respond to complaints from judges CJI Ramana
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com