বড় খবর

সেনা ঢুকতেই অতর্কিতে এলোপাথাড়ি গুলি, পাল্টা জবাবে নিহত জঙ্গি

নিরাপত্তাবাহিনীর উপস্থিতি টের পেতেই গোপন ডেরা থেকে এলোপাথাড়ি গুলি ছুঁড়তে শুরু করে জঙ্গিরা।

Militant killed in encounter in Jammu and Kashmirs Kulgam
উপত্যকায় ফের জঙ্গি দমন অভিযানে সাফল্য নিরাপত্তাবাহিনীর।

আবারও রক্তাক্ত ভূস্বর্গ। জম্মু কাশ্মীরের কুলগামে নিরাপত্তাবাহিনীর গুলিতে নিহত এক জঙ্গি। নিহত জঙ্গির পরিচয় এখনও পর্যন্ত জানা যায়নি। এলাকায় বেশ কয়েকজন জঙ্গি লুকিয়ে থাকার খবর পেয়ে অভিযানে যান নিরাপত্তা বাহিনীর সদস্যরা। সেনা-জওয়ানরা এলাকায় পৌঁছতেই গুলি ছুঁড়তে শুরু করে জঙ্গিরা। এনকাউন্টারে এক জঙ্গির মৃত্যু হয়েছে।

জানা গিয়েছে, কুলগামের আশমুজি এলাকায় বেশ কয়েকজন জঙ্গি লুকিয়ে থাকার খবর পায় নিরাপত্তাবাহিনী। গোপন সূত্র মারফত পাওয়া সেই খবরের ভিত্তিতেই এরপর অভিযানে যায় সেনা-পুলিশের যৌথ বাহিনী।

নিরাপত্তাবাহিনীর সদস্যরা সেখানে পৌঁছেই গোটা এলাকা ঘিরে ফেলে। এলাকায় ঢোকা ও বেরনোর পথ বন্ধ করে দেওয়া হয়। জঙ্গিদের খোঁজে শুরু হয় তল্লাশি অভিযান। এলাকায় নিরাপত্তাবাহিনীর উপস্থিতি টের পেতেই গোপন ডেরা থেকে এলোপাথাড়ি গুলি ছুঁড়তে শুরু করে জঙ্গিরা।

জায়গা বদল করে পুলিশ-সেনার যৌথ বাহিনীকে লক্ষ্য করে গুলি ছুড়তে থাকে জঙ্গিরা। পাল্টা জবাব দেয় নিরাপত্তাবাহিনীও। বেশ কিছুক্ষণ ধরে চলা গুলির লড়াইয়ে শেষমেশ এক জঙ্গির মৃত্যু হয়েছে। তবে নিহত জঙ্গি কোন সংগঠনের সঙ্গে যুক্ত তা এখনও জানা যায়নি। নিহতের পরিচয়ও মেলেনি।

আরও পড়ুন- ফের ‘বেসুরো’ বরুণ গান্ধি, মোদীকে বিস্ফোরক চিঠি বিজেপি সাংসদের

তবে নিহত জঙ্গির পরিচয় জানার চেষ্টা করছে জম্মু কাশ্মীর পুলিশ। সীমান্তের ওপার থেকে সে ঢুকেছিল কিনা তাও খতিয়ে দেখা হচ্ছে। এলাকায় আরও কয়েকজন জঙ্গি লুকিয়ে থাকতে পারে বলে অনুমান নিরাপত্তা বাহিনীর। জঙ্গিদের খোঁজে এলাকায় চিরুনি তল্লাশি জারি রয়েছে।এর আগে গত বুধবারও কুলগামে নিরাপত্তাবাহিনীর সঙ্গে সংঘর্ষে নিহত হয়েছিল দুই জঙ্গি। নিহতদের মধ্যে ছিল রেজিস্ট্যান্স ফ্রন্ট (টিআরএফ) কমান্ডার আফাক সিকান্দর।

Read full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Militant killed in encounter in jammu and kashmirs kulgam

Next Story
বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলন নিয়ে শ্বেতপত্র প্রকাশের দাবি, অমিত মিত্রকে চিঠি রাজ্যপালেরWb Govt should release white paper regarding BGBS, tweets Governor Jagdeep Dhankhar
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com