বড় খবর

বিজেপি নেতার বাড়িতে হামলা, পুলওয়ামায় নিকেশ তিন লস্কর জঙ্গি

জঙ্গিদের পাল্টা গুলিতে গুরুতর জখম দুজন স্থানীয় বাসিন্দা।

Kashmir Military Encounter, Jammu and Kashmir, Sophian, Encunter, Militant
ফাইল ছবি।

দফায় দফায় সংঘর্ষের পর কাশ্মীরে তিন লস্কর জঙ্গিকে নিকেশ করল নিরাপত্তা বাহিনী। শুক্রবার জঙ্গিদের এনকাউন্টারে নিকেশের কথা জানিয়েছেন কাশ্মীরের আইজিপি বিজয় কুমার। তার আগের দিন এই জঙ্গিরাই শ্রীনগরে বিজেপির শীর্ষ নেতার বাড়িতে হামলা চালায়। সেই ঘটনায় এক পুলিশকর্মী শহিদ হন। তাঁর রাইফেল নিয়ে পালিয়েছিল জঙ্গিরা।

বৃহস্পতিবার সকালে বিজেপি নেতা মহম্মদ আনোয়ার খানের আরিবাগ নাওগামের বাড়িতে হামলা চালায় জঙ্গিরা। সেই সময় বাড়িতে ছিলেন না বিজেপি নেতা। পরে পুলিশ জানায়, লস্কর-ই-তইবার সঙ্গে যুক্ত জঙ্গিরা। তাদের মধ্যে দুজন আবার স্থানীয় বাসিন্দা। এরপর পুলওয়ামায় তিন জঙ্গিকে নিকেশ করে নিরাপত্তা বাহিনী। জানিয়েছেন বিজয় কুমার।

সংবাদসংস্থা পিটিআইয়ের রিপোর্ট অনুযায়ী, এদিন সকালে স্থানীয় কাকাপোরা এলাকার ধোবি মহল্লায় জঙ্গিদের গোপন আস্তানা ঘিরে ফেলে নিরাপত্তা বাহিনী। তারপর তাদের লক্ষ্য গুলি চালায় জঙ্গিরা। দুজন স্থানীয় বাসিন্দা গুলিবিদ্ধ হয়ে হাসপাতালে ভর্তি হন। এখন তাঁদের পরিস্থিতি স্থিতিশীল। তাঁদের নাম ইশরাত জান এবং গুলাম নবী দার।

এরপর পাল্টা গুলি চালিয়ে জঙ্গিদের খতম করে নিরাপত্তা বাহিনী। তাদের কাছ থেকে আগ্নেয়াস্ত্র ও প্রচুর কার্তুজ উদ্ধার হয়েছে। গত এক সপ্তাহে এই নিয়ে দ্বিতীয় বার শ্রীনগরে হামলা চালাল জঙ্গিরা। বিশেষ করে বিজেপি নেতার বাড়িতে হামলা চালানোয় উদ্বেগ বাড়ে প্রশাসনের।

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Militants who attacked bjp leaders house in srinagar shot dead

Next Story
দেশে করোনা হানায় বাড়ছে মৃত্যু, আক্রান্ত বেড়ে ৮১ হাজারcoronavirus, করোনাভাইরাস, দেশে বাড়ছে করোনা, coronavirus news, করোনা ভারত, করোনা আপডেট, india covid 19 news, করোনায় মৃত্যু, কোভিড-১৯,
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com