বড় খবর


দিল্লিতে দূতাবাসের সামনে IED বিস্ফোরণ, ‘জঙ্গি হামলা’র দাবি ইজরায়েলের

কড়া নিরাপত্তার ঘেরাটোপ। এলাকাজুড়ো মোতায়েন বিশাল পুলিশ বাহিনী।

ফের রাজধানীতে বিস্ফোরণ। শুক্রবার বিকেল নাগাদ বিস্ফোরণের শব্দে কেঁপে উঠল দিল্লির আব্দুল কালাম রোডে অবস্থিত ইজরায়েল দূতাবাস ( Israel Embassy )। সংশ্লিষ্ট ঘটনাকে ‘জঙ্গি হামলা’ বলে দাবি করেছে ইজরায়েল সরকার। বর্তমানে কড়া নিরাপত্তা জারি রয়েছে। এলাকাজুড়ো মোতায়েন বিশাল পুলিশ বাহিনী।

ঘড়িতে তখন ৫:০৫। বিকট শব্দে কেঁপে ওঠে ইজরায়েল দূতাবাস চত্বর। ৫ এপিজে আব্দুল কালাম রোডের জিন্দাল হাউসের একদম পাশেই বিস্ফোরণটি ঘটেছে। পুলিশের অনুমান, এই বিস্ফোরণে স্বল্পমাত্রার আইডি ব্যবহার করা হয়েছে। দূতাবাস থেকে প্রায় ৪০-৫০ মিটার দূরেই বিস্ফোরণস্থল। ফুটপাতের কাছেই ফুলের টবে লুকিয়ে রাখা হয়েছিল অ্যামোনিয়াম নাইট্রেট। বিস্ফোরণের তীব্রতায় প্রায় ১৫০ মিটার দূরে দাঁড়িয়ে থাকা একাধিক গাড়ির কাঁচ ভেঙে চুরমার হয়ে যায়।

তবে বিস্ফোরণে হতাহতের কোনও খবর এখনও পর্যন্ত মেলেনি। দূতাবাসের কর্মীরা নিরাপদেই রয়েছেন। যদিও দূতাবাসের সামনে রাখা তিনটি গাড়ি এই ঘটনায় মারাত্মকভাবে ক্ষতিগ্রস্থ হয়েছে বলে জানা যাচ্ছে। এই ঘটনায় রাজধানীর বিভিন্ন প্রান্তে নিরাপত্তা বাড়ানো হয়েছে। বিস্ফোরণস্থলের আশপাশের রাস্তায় গাড়ি চলাচল আপাতত বন্ধ রাখা হয়েছে। ঘিরে ফেলা হয়েছে গোটা এলাকাকে।

‘বিটিং দ্য রিট্রিট’ অনুষ্ঠান চলাকালীনই বিস্ফোরণ ঘটে ইজরায়েলের দূতাবাসের সামনে। আর সেই প্রেক্ষিতেই রাজধানীতে উদ্বেগ খানিক বেড়েছে। কারণ, বিস্ফোরণস্থল থেকে মাত্র ২-৩ কিমি দূরে সংশ্লিষ্ট অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi) , রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ (Ram Nath Kovind)-সহ বেশ কয়েকজন উচ্চপদস্থ সরকারি আধিকারিকরা। তাই নিরাপত্তা আরও জোরদার করা হয়েছে বলে জানা গিয়েছে। সব বিমানবন্দর, গুরুত্বপূর্ণ জায়গা এবং সরকারি ভবনে সতর্কতা জারি করা হয়েছে। অন্যদিকে, এই ঘটনাকে ইজরায়েল সরকারের এক আধিকারিক ‘সন্ত্রাসবাদী কার্যকলাপ’ বলে বর্ণনা করেছেন।

Web Title: Minor blast near israeli embassy in delhi

Next Story
রাজদীপদের বিরুদ্ধে FIR! হেনস্তার অভিযোগে সরব মমতা-এডিটর্স গিল্ড
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com