বড় খবর

তুষ্ট হবেন বরুণ দেব! একটু বৃষ্টির জন্য নগ্ন করে কিশোরীদের ঘোরানোর বর্বর রীতি

Madhya Pradesh: এই ঘটনা সামনে আসতেই আসরে জাতীয় শিশু অধিকার রক্ষা কমিশন। জবাব তলব করে জেলা প্রশাসনকে চিঠি পাঠিয়েছে কমিশন।

MP Village, Naked Parade, Rainfall
বানিয়া গ্রামের সেই রীতি। যার নীরব দর্শক অন্যরা। ছবি: ট্যুইটার

Madhya Pradesh: মধ্য প্রদেশের দামো জেলায় মধ্যযুগীয় বর্বরতা। গ্রামকে খরা পরিস্থিতির হাত থেকে বাঁচাতে ঢাল করা হল স্থানীয় কিশোরীদের। বৃষ্টির দেবতা অর্থাৎ বরুণ দেবকে তুষ্ট করতে নগ্ন হয়ে গ্রামে ঘুরল সেই কিশোরীরা। আর এই ঘটনার নীরব সাক্ষী থাকল গোটা বানিয়া গ্রাম। কিশোরী নিগ্রহ বকলমে শিশু নিগ্রহের এই ঘটনা সামনে আসতেই আসরে জাতীয় শিশু অধিকার রক্ষা কমিশন। জবাব তলব করে জেলা প্রশাসনকে চিঠি পাঠিয়েছে কমিশন।

ইতিমধ্যে নেটমাধ্যমে ভাইরাল হয়েছে গোটা ঘটনা। সেই ভিডিও দেখে সক্রিয় হয়েছে জেলা পুলিশ। ভাইরাল ভিডিওয় দেখা গিয়েছে, এক কিশোরী নগ্ন হয়ে হাঁটছে আর তার পাশে ভজন গাইছেন এক মহিলা। জেলা প্রশাসন সূত্রে খবর, বৃষ্টি নিয়ে গ্রামের প্রাচীন রীতির শিকার কিশোরীরা। যদি সত্যি তাদের জোর করে নগ্ন করানো হয় তাহলে পুলিশ প্রশাসন কড়া ব্যবস্থা নেবে। জাতীয় শিশু রক্ষা কমিটি রিপোর্ট চেয়ে পাঠিয়েছে। এই খবর স্বীকার করে নিয়েছে জেলা প্রশাসন।

স্থানীয় থানা সূত্রে খবর, কম বয়সী মেয়েদের নগ্ন করে গ্রাম ঘোরালে এবং সঙ্গে ভজন গাইলে বৃষ্টির দেবতা তুষ্ট হন। এমন একটা প্রচলন আছে সেই গ্রামে। ভবিষ্যতে যাতে এই ধরনের ঘটনা না ঘটে গ্রামবাসীদের মধ্যে সচেতনতা তৈরি উদ্যোগ নেওয়া হবে। আদৌ কিশোরীদের পরিবার এই ঘটনায় জড়িত কিনা খতিয়ে দেখে ব্যবস্থা নেওয়া হবে।  

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন   টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Minor girls were paraded naked in mp village to pleased varun dev national

Next Story
সচেতন মহিলারা! চলতি বছর অগাস্ট পর্যন্ত ৪৬% বেড়েছে নারীদের বিরুদ্ধে অপরাধRape, Rajasthan, Bangla News
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com