বড় খবর

দিনের আলোয় মিরাজ যুদ্ধবিমানের চাকা চুরি লখনউয়ে, চোর খুঁজছে পুলিশ

রাস্তায় যানজটের সুযোগে টায়ার চুরি করে চম্পট চোরদের।

Mirage Fighter Jet
বায়ুসেনার যুদ্ধবিমান মিরাজ। ফাইল ছবি

ভারতবর্ষে কত কী-ই না রোজ চুরি হয়। তাই বলে যুদ্ধবিমানের চাকা চুরি! আজব ঘটনা ঘটেছে যোগীরাজ্য উত্তরপ্রদেশে। বায়ুসেনার যুদ্ধবিমান মিরাজের চাকা চুরি গেল লখনউয়ের বিকেটি অঞ্চলে। ঘটনা নিয়ে হইচই পড়তেই চোর খুঁজতে নেমেছে পুলিশ।

স্থানীয় সূত্রে খবর, একটি ট্রেলারে করে মিরাজ ফাইটার জেটের পাঁচটি টায়ার নিয়ে যাওয়া হচ্ছিল রাজস্থানের যোধপুরের বায়ুসেনা ঘাঁটিতে। রাস্তায় যানজটের সুযোগে কেউ বা কারা একটি টায়ার চুরি করে নেয়। যানজটের সুযোগে এই কাণ্ড ঘটিয়েছে চোরেরা। বিষয়টি সামনে আসতেই শোরগোল পড়ে গিয়েছে।

ট্রেলারের চালক হেম সিং রাওয়াতকে জিজ্ঞাসাবাদ করেছে পুলিশ। তিনি জানিয়েছেন, উত্তরপ্রদেশের আশিয়ানা এলাকায় রাস্তায় ব্যাপক যানজট ছিল। রাস্তার ধারে একটি হোটেলের বাইরে একটি কালো রঙের স্করপিও গাড়ি দাঁড়িয়ে ছিল। সেই গাড়ি থেকে দুজন নেমে টায়ার চুরি করে পালায়। তিনি বিষয়টি দেখতে পেয়েই ট্রেলার থেকে নেমে চোর ধরার চেষ্টা করেন। কিন্তু দুজন যানজটের সুযোগে পালিয়ে যায়।

আরও পড়ুন রানওয়েতে বিমান ঠেলে নিয়ে যাচ্ছেন যাত্রীরাই! অবাক কাণ্ডে তোলপাড় নেটদুনিয়া

এরপর তিনিই বিষয়টি পুলিশ কন্ট্রোল রুমে জানান। একটি অভিযোগও দায়ের করেছেন তিনি। বায়ুসেনার তদন্তকারী দল বিকেটি বিমানঘাঁটি থেকে শুরু করে চুরি যাওয়ার জায়গা পর্যন্ত সিসিক্যামেরার ফুটেজ খতিয়ে দেখছে। যুদ্ধবিমানের চাকা চুরি করার পিছনে কোনও বড় ষড়যন্ত্র থাকতে পারে মনে করছেন তদন্তকারীরা।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Miscreants steal tyre of mirage fighter jet from truck carrying military equipment in lucknow

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com